ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৪

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪-Fire Service Job Circular 2023: নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ফায়ার সার্ভিস। ০১ টি পদে ০১ জন জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা ২৫ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত টেলিটক আনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশে এ পর্যন্ত ফায়ার সর্ভিসের কর্মী সংখ্যা ১৩ হাজার ০৩ শত ১৬ জন যা এখনও বর্তমান আছে। আপনিও যদি হতে চান ফায়ার সভিসের একজন কর্মী, তাহলে আজই আবেদন করুন। বিজ্ঞপ্তি ও আবেদনের ঠিকানা এখানেই BDinBD.Com

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়োগ ২০২৪

আপনি ফায়ার সার্ভিসের প্রকাশিত নতুন সার্কুলারটি খুঁজছেন। তাহলে আপনি সঠিক প্রস্টে ভিজিট করেছেন। আমরা এই পোস্টটিতে ফায়ার সার্ভিসের নতুন নিয়োগ সার্কুলার, পিডিএফ ফাইল এবং আবেদন লিংক সহ বিস্তারিত সকল তথ্য উপস্থাপন করেছি। ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ এর সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তিতে দুটি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। পদ ‍দুটি হলো ড্রাইভার এবং ফায়ারফাইটার। নারী/পুরুষ উভয় প্রার্থীই ফায়ারফাইটার পদে আবেন করতে পারবেন। আবেদন করার পূর্বে সকল তথ্যের সঠিকতা জাচাই করে আবেদন করুন। বিস্তারিত নিম্নরুপ

প্রতিষ্ঠানের নামফায়ার সার্ভিস
চাকরির ধরনসরকারি চাকরি
কোন কোন জেলাসকল জেলা
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/স্নাতকোত্তর
বয়স৫০-৬০ বছর
প্রকাশ সূত্রফায়ার সার্ভিস অফিশিয়াল ওয়েবসাইট
নিয়োগ সংখ্যা০১ জন
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন
আবেদন শুরু০২ ফেব্রুয়ারি ২০২৪
আবেদনের শেষ তারিখ ২৫ ফেব্রুয়ারি ২০২৪
ওয়েবসাইটwww.fireservice.gov.bd

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৪ সার্কুলার

সম্প্রতি ফায়ার সর্ভিসে কর্মী সংখ্যা বৃদ্ধির নিমিত্তে ০১-০২-২০২৪ তারিখে নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অফিসিয়াল সাইটে। ফায়ার সার্ভিস প্রকাশিত নতুন বিজ্ঞপ্তিতে মোট ১ টি পদে নিয়োগ সংখ্যা ০১ জন। উক্ত নিয়োগে পুরুষ/মহিলা উভয় প্রার্থী নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে আবেদনকারী প্রার্থীদেরকে টেলিটক অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যারা আবেদনে করতে আগ্রহী তারা নিচের বিস্তারিত পদের বিবরণ দেখে অবেদন করুন।

এক নজরে পয়োজনীয় তথ্য

সংস্থাটির নাম: ‘‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর”
মোট পদ: ০১ টি
নিয়োগ সংখ্যা: ০১ জন
চাকরির ধরণ: ফুল টাইম
কাজের স্থান: বাংলাদেশের যেকোন স্থানে
মাসিক বেতন: বিজ্ঞপ্তিতে দেখুন
বেতন গ্রেড: ১,২০,০০০/-
আবেদন করতে হবে: অনলাইনে
আবেদন ফি: বিজ্ঞপ্তিতে দেখুন
আবেদন করতে পারবেন: ০৩-০২-২০২৪ থেকে
আবেদন করা যাবেনা: ২৫-০২-২০২৪ পর্যন্ত
ফায়ার সার্ভিসের ওয়েবসাইট: www.fireservice.gov.bd

আবেদন লিংক

আরও দেখুন

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২৩ সার্কুলার: বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নামে যে বাহিনীটি বর্তমান আছে তা প্রতিষ্ঠিত হয় গত ৪০ বছর আগে। ফায়ার সার্ভিসের প্রতিষ্ঠা কাল ১৯৮১ সালের ৯ এপ্রিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সরাসরি পরিচালিত হয় ফায়ার সার্ভিরের এই সংস্থাটি। সিভিল ডিফেন্স এর প্রধান কাজ হচ্ছে, বাংলাদেশের জনসাধারণের অগ্নি (আগুন) নের যাবতীয় সুরক্ষা, যে কোন বিসয়ে জরুরী চিকিৎসা সেবা এবং আরও অন্যান্য জনগনের নিরাপত্তার সেবা প্রদান করা।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত ফায়ার ফাইটার/ ফায়ার ম্যান (পুরুষ) পদে ৫৫০ জন সরাসরি জনবল নিয়োগের নিমিত্তে পদের পার্শে বর্ণিত যোগ্যাতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে সার্কুলারে উল্লেখিত শর্ত সাপেক্ষে অনলাইনে দরাখাস্ত আহবান করা যাচ্ছে।

শিক্ষায় যোগ্যতা: ফায়ার ফাইটার পদে আবেদনের জন্য প্রার্থীকে কোন স্বীর্কত বোর্ড হইতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের GPA তে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

শারীরিক যোগ্যতা: একজন প্রার্থীকে ফায়ার ফাইটার হতে হলে তার দৈহিক উচ্চতা: ৫ ফুট ৬ ইঞ্চি থাকতে হবে। বুকের মাপ: ৩২ ইঞ্চি, এছাড়া ত্রুটিমুক্ত শারীরিক গঠন এবং প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। সকল জেলার প্রার্থীগণ এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। বিস্তারিত সার্কুলারে দেখুন

ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার প্রশ্ন

প্রশ্ন: ফায়ার সার্ভিসে কত বছর বয়স লাগে?

ফায়ার সার্ভিসে আবেদনের জন্য ১৮ থেকে ২০ বছর বয়স লাগে। ফায়ার সার্ভিসে নিয়োগের জন্য ১৮ থেকে ২০ বছরের মধ্যেই আবেদন করতে হয়। এবং প্রার্থীকে অবস্যই অবিবাহিত হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর পর্যন্ত হতে পারে।

১। ফায়ার সার্ভিস কী ধরনের প্রতিষ্ঠান?
উত্তরঃ ফায়ার সার্ভিস একটি জরুরি সেবামূলক প্রতিষ্ঠান।

২। ফায়ার সার্ভিসের কার্যক্রম কাদের সেবায় নিবেদিত?
উত্তরঃ এ প্রতিষ্ঠানের সকল কার্যক্রম জনগণের সেবায় নিবেদিত।

০৩। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কত সালে গঠিত হয়?
উত্তরঃ ১৯৮১ সালে প্রায় ৪১ বছর আগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর গঠিত হয়।

০৪। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কাজ কী?
উত্তরঃ অগ্নি নির্বাপণ ও উদ্ধার কার্য পরিচালনা করা।

০৫। বর্তমান ফায়ার সার্ভিসের মহাপরিচালক এর নাম কি?
উত্তরঃ মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন।

০৬। ফায়ার সার্ভিস কত তম গ্রেড?
উত্তরঃ গ্রেড-১৬।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com