ব্র্যাক পরীক্ষার প্রশ্ন

ব্র্যাক পরীক্ষার প্রশ্ন: BRAC Exam Questions- এই পোস্টে ব্র্যাক এনজিও নিয়োগ পরীক্ষার প্রশ্ন এবং প্রশ্নের উত্তর দেওয়া আছে। যে সকল প্রার্থীগণ ব্র্যাক এনজিওতে চাকরি করতে আগ্রহী তারা এই পোস্টের মাধ্যমে ব্র্যাক এনজিওর সকল নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান পাবেন। আমরা এখানে নিয়োগ পরীক্ষার প্রশ্নের মধ্যে সাধারণ জ্ঞান, বাংলা, ইংরেজি, গনিত ইত্যাদির আলোচানা করা হয়েছে, এছাড়া নতুন নুতন নিয়োগ সার্কুলার পেতে ভিজিট করুন BDinBD.Com

ব্র্যাক এনজিও পরীক্ষার প্রশ্ন

ব্র্যাক এনজিও পরীক্ষার সংক্ষিপ্ত তথ্য নিচের টেবিল এবং বিস্তারিত প্রশ্নের আলোচনা প্রশ্ন সমাধান টেবিলের নিচে দেওয়া হলো। ব্র্যাক এনজিওতে চাকরি প্রত্যাশী প্রার্থীদের এই পোস্টটি বিস্তারি পড়ার জন্য অহবান করা যাচ্ছে।

প্রতিষ্ঠানের নাম কী?ব্র্যাক এনজিও
চাকরির ধরন কী?এনজিও চাকরি
কোন জেলা?সকল জেলা
শিক্ষাগত যোগ্যতা কী?জেএসসি-স্নাতক/মাস্টার্স/বিএসসি ইঞ্জিনিয়ারিং
প্রশ্নের ধরন?সাধারন জ্ঞান, বাংলা, ইংরেজি, গণিত
ব্রাক এনজিওর ওয়েবসাইটwww.brac.net

ব্র্যাক এনজিও লিখিত পরীক্ষার প্রশ্ন

ব্র্যাক এনজিও লিখিত পরীক্ষার প্রশ্ন
ব্র্যাক এনজিও লিখিত পরীক্ষার প্রশ্ন 2022
ব্র্যাক এনজিও পরীক্ষার প্রশ্ন
ব্র্যাক পরীক্ষার প্রশ্ন
ব্র্যাক এনজিও পরীক্ষার প্রশ্ন ২০২২

ষোলটি পদে নতুন নিয়োগ সার্কুলার প্রকাশ করেছে ব্র্যাক এনজিও। অসংখ্য জনবল নিয়োগ দেওয়া হবে। উক্ত পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোন বিষয়ে স্নাতক ছাড়াও সার্কুলারে উল্লেখিত যোগ্যতা থাকতে হবে। ব্র্যাক এনজিও প্রায় প্রতি মাসেই তাদের প্রতিষ্ঠানে জনবল নিয়োগের সার্কুলার প্রকাশ করে থাকে। আপনি যদি ব্র্যাক এনজিও চাকরি করতে আগ্রহীহন তাহলে এই পোস্টটি আপনার জন্য নির্বাচিত সঠিক পোস্ট। বিস্তারিত পদের বিবরণ নিচের অফিসিয়াল সার্কুলার থেকে দেখে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে।

ব্র্যাক এনজিও মাইক্রো-ফাইন্যান্স পদ্ধতিতে দেশে ও দেশের বাইরে কাজ করে যাচ্ছে। যে সকল প্রার্থীগন ব্র্যাক এনজিওর হয়ে দেশে ও বিদেশে বিভিন্ন কর্মসূচিতে কাজ করতে কাজ করতে আগ্রহী তাদের নিকট থেকে নিম্নের দেওয়া ১৭ টি পদের যে কোন পছন্দনীয় পদে অনলাইনে আবেদনের জন্য আহবান করা যাচ্ছে।

এর বিস্তারিত বিবরন পদের নাম, পদ সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, ইত্যাদি বিস্তারিত বিবরন নিম্নে দেখুন। চাকরি করতে আগ্রহী প্রার্থীগন নির্ধারিত তারিখের মধ্যে যোগ্যতা ও অভিজ্ঞতার আলোকে অনলাইনে আবেদন করতে পারবেন। আরও বিস্তারিত জানতে নিম্নে বর্ণিত বিজ্ঞপ্তি দেখুন এবং আবেদন বাটনে ক্লিক করে আবেদন করুন।

ব্র্যাক এনজিও নিয়োগ এ্যসিস্টেন্ট জেনারেল ম্যানেজার, লারনিং এন্ড ডেভলপমেন্ট পদে জনবল নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্রাক এনজিও। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে স্নাতক ডিগ্রির অধিকারী হতে হবে। অভিজ্ঞতা থাকতে হবে সাত বছরের। বেতন দেওয়া হবে আলোচনা সাপেক্ষে। কর্মস্থল হবে ব্রাক ইন্টারন্যাশনাল ঢাকা অফিস, বাংলাদেশ। বিস্তারিত সার্কুলারে দেখুন।

ব্র্যাক এনজিও নিয়োগ, BRAC NGO Job Circular: ১৯৭২ সাল থেকে আর্থ-সামাজিক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে টেকসই দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে যে সংস্থাটি ব্র্যাক। এটি বিশ্বের সর্ববৃহৎ বেসরকারী এনজিও উন্নয়ন সংস্থা। ব্র্যাক মাইক্রো-ফাইন্যান্স প্রান্তিক মানুষের জীবন এবং জীবিকার উন্নয়নে কাজ করছে ব্র্যাক এনজিও। নতুন নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত বিবরণ সার্কুলার এবং নিচে দেওয়া লিংকের মাধ্যমে দেখুন।

প্রকাশিত ব্র্যাক এজিও নিয়োগ, ব্র্যাক এনজিও সংস্থা দেশ ও বিদেশের বিভিন্ন কর্মসূচিতে কাজ করতে ইচ্ছুক ও যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের নিম্নে উল্লেখিত পদে আবেদন করার জন্য আহ্বান করা হচ্ছে।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com