অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Ministry of Finance job circular 2024: অর্থ মন্ত্রণালয় বিভিন্ন বিভাগ/অনুষদ/হল/দপ্তরে উল্লেখিত শূন্য পদসমূহ পূরণের লক্ষ্যে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। এ নিয়োগ সার্কুলারে বাংলাদেশের ৬৪ জেলার সকল নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। বাংলাদেশের যে সকল জেলা ও বিভাগের লোক আবেদন করতে পারবেন।

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি মন্ত্রণালয় হচ্ছে অর্থ মন্ত্রণালয়। এটি বাংলাদেশ সরকারের একটি অন্যতম সংস্থা। এটি দেশের অর্থনৈতিক উন্নয়ন, জাতীয় বাজেট প্রণয়ন, করারোপ, অর্থ সংশ্লিষ্ট আইন, বিধি-বিধান-প্রবিধান প্রণয়ন এবং বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে থাকে। বিস্তারিত আরও তথ্য জানতে অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলারটি দেখুন। প্রতিদিনের নিত্য নতুন আবডেট চাকরির খবর পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের ওফিসিয়াল ওয়েবসাইট bdinbd.com

প্রতিষ্ঠানের নাম কী?অর্থ মন্ত্রণালয়
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?সকল জেলা
ক্যাটাগরি কতটি?০৬ টি
নিয়োগ সংখ্যা কত?৬০ জন
আবেদনের মাধ্যম কী?অনলাইন
আবেদনের শেষ তারিখ কবে?৩১ মার্চ ১৬ মে ২০২৪
ওয়েবসাইটfid.portal.gov.bd

অর্থ মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলার

উপরে উল্লেখিত অর্থ মন্ত্রণালয় নিয়োগ ২০২৪ সার্কুলারের সংক্ষিপ্ত আকারে নিম্ন বর্ণিত পদসমূহের বিবরন তথা পদের নাম, নিয়োগ সংখ্যা, বেতন ও গ্রেড ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আরও দেখতে পারেন

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রশাসনিক আওতাভুক্ত একটি প্রতিষ্ঠান হিসেবে পরিচিত বাংলাদেশ মিউনিসিপল ডেভেলপমেন্ট ফান্ড (বিএমডিএফ)। এই প্রতিষ্ঠাটি বাংলাদেশের পৌরসভা এবং সিটি কর্পোরেশন সমূহের অবকাঠামােগত উন্নয়নে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করে। বর্তমানে উক্ত প্রতিষ্ঠানে কিছু সংখ্যক প্রার্থী নিযুক্ত করা হবে। বাংলাদেশী নাগরিকদের নিকট হতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদসমূহে স্থায়ী ভিত্তিতে নিয়ােগের জন্য উপযুক্ত প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

জীবন বৃত্তান্ত, সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের এক কপি রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র এবং সকল শিক্ষাগত যােগ্যতার সনদ ও অভিজ্ঞতা সম্পর্কিত প্রশংসাপত্রসমূহের সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। স্ব-হস্তে লিখিত আবেদনপত্র অবশ্যই অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রেরণ করতে হবে।

আবেদনের শর্তসমূহ

প্রকল্প পরিকল্পনা, ধারণাপত্র, প্রকল্প দলিল প্রণয়ন এবং প্রকল্প অনুমােদন প্রক্রিয়া সম্পন্ন করার নিমিত্ত কার্যক্রম গ্রহণ করতে হবে। উভয় পদের প্রার্থীদের কম্পিউটার প্রােগ্রাম/ এপ্লিকেশনস পরিচালনা ও ব্যবহারে পারদর্শী হতে হবে। পাশাপাশি ইংরেজী ও বাংলা ভাষায় উপস্থাপন ও প্রতিবেদন প্রণয়নে সাবলীল হতে হবে।

আবেদনপত্র বাতিলের কারন: আবেদনে প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে আবেদনপত্র বাতিল হতে পারে। অথবা কোন প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে নিয়ােগ পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়ােগের যে কোন পর্যায়ে প্রার্থিতা বাতিল এবং বিসিক কর্তৃক গৃহীতব্য যে কোন নিয়ােগ পরীক্ষায় আবেদন করার অযােগ্য ঘােষণাসহ তার বিরুদ্ধে যে কোন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • প্রার্থীর ধরন: নারী ও পুরুষ উভয়ই এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন
  • কাজের স্থান: যেকোনো স্থানে কাজ করতে হতে পারে
  • বি: দ্র: ঢাকা ও চাঁদপুর জেলার বাসিন্দারা এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন না। প্রার্থীর-বয়স ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা কোঠায় ৩২ বছরের প্রার্থী নেওয়া হবে।

অর্থ মন্ত্রণালয় নিয়াগ

আবেদন করার ঠিকানা: সভাপতি, বিভাগীয় নির্বাচন কমিটি ও অতিরিক্ত সচিব, প্রশাসন ও সমন্বয়, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, ভবন নং-১১, কক্ষ নং-১৬১৭, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

চাকরির করতে আগ্রহী প্রার্থী হলে অর্থ মন্ত্রণালয়-এর এই নিয়োগ সার্কুলারে আপনি আবেদন করতে পারেন। এটি একটি সরকারি প্রতিষ্ঠান। অন্য সকল সরকারি চাকরির মত অর্থ মন্ত্রণালয়-এ সরকারি সকল সুযোগ সুবিধা পাওয়া যাবে। তাই নির্ধারিত সময়ের মধ্যেই অর্থ মন্ত্রণালয়-এ নিয়োগের জন্য আবেদন করুন।

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: এর প্রকাশিত বিজ্ঞপ্তিতে অনির্দিষ্ট সংখ্যক জনবল নিয়োগ দেওয়া হবে। সকল জেলার নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারিবে। আবেদন করেতে ইচ্ছুক প্রার্থিদেরকে ডাকযোগের মাধ্যমে আবেদন করতে হবে।

নতুন প্রকাশিত অর্থ মন্ত্রণালয় নিয়োগ ২০২৪: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) এবং সদস্য (নন লাইফ) পদে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক জনবল নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে সার্কুলারে উল্লেখিত শর্তে কর্তৃপক্ষ দরখাস্ত আহবান করছে।

১২. তবে মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানগণ কিংবা সন্তান/সন্তানের পুত্র/কন্যা এ মর্মে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের। শারীরিক প্রতিবন্ধী, এতিম, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযােদ্ধা।

 ১৩. কোটার আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযােদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যার পিতামাতার/পুত্র-কন্যার-পুত্র-কন্যাগণ পিতার পিতা মাতা/মাতার পিতা মাতার মুক্তিযােদ্ধার সনদপত্র।

অর্থ মন্ত্রণালয়ের খালি কোঠা পূরণের লক্ষ্যে লোকবল  নিয়োগ দেয়া হবে। । MOF Job Circular 2024: অর্থ মন্ত্রণালয় ১১ টি পদে মোট ৬০ জনকে চাকরির সুযোগ দেবে। খালি পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com