শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-Ministry of Industries Job Circular 2023 সম্প্রতি ৫৯ টি পদে সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়। অনেক চাকরি প্রত্যাশিরা শিল্প মন্ত্রণালয় এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তির অপেক্ষায় ছিলেন। তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে, শিল্প মন্ত্রণালয় গ্রুপ নতুন জব সার্কুলার প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তিতে ব্যবস্থপনা পরিচালক পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী নারী-পুরুষ উভয় প্রার্থীই ডাকযোগের মাধ্যমে উক্ত বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। চাকরির খবর পেতে ভিজিট করুন BDinBD.com

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নামশিল্প মন্ত্রণালয়
জেলাসকল+নির্দিষ্ট জেলা
ক্যাটাগরির সংখ্যা১২ টি
মোট নিয়োগ সংখ্যা৫৯ জন
আবেদন শুরু০৭ আগস্ট ২০২৩
আবেদনের শেষ তারিখ০৫ সেপ্টেম্বর ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইন

শিল্প মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

  • পদ সংখ্যা: ১২ টি
  • নিয়োগ সংখ্যা: ৫৯ জন
  • শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তিতে দেখুন
  • বয়স: বিজ্ঞপ্তিতে দেখুন
  • মাসিক বেতন: বিজ্ঞপ্তিতে দেখুন
  • আবেদন শুরু: ০৭ আগস্ট ২০২৩
  • আবেদনের শেষ তারিখ: ০৫ সেপ্টেম্বর ২০২৩
শিল্প মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

আবেদন লিংক

দেখুন নতুন নিয়োগ

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে থাকতে হবে। বীর মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে ১৮-৩২ বছর হতে হবে। কেবলমাত্র উপযুক্ত এবং ত্রুটিমুক্ত আবেদনকারী নিয়ােগের জন্য লিখিত বা মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

আবেদনকারী প্রার্থীদেরকে লিখিত পরীক্ষা, ব্যবহারিক/সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ অথবর ডিএ প্রদান করা হবে না। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ভুয়া বা ভুল প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা সরাসরি বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদের মূলকপি প্রদর্শন করতে হবে এবং সকল সনদপত্রের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে।

সার্কুলারে উল্লেখিত পদে নিয়ােগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংশ্লিষ্ট বিধি-বিধানে এ কোনাে সংশােধন হলে তা অনুসরণ এবং সকল প্রকার কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। প্রত্যেক জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপােরেশন প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

জনবল নিয়োগের ক্ষেত্রে নিয়ােগবিধি অনুযায়ী বাছাইকৃত প্রার্থীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। কেবলমাত্র লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ T প্রার্থীদেরকে মৌখিক সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ জানানাে হবে। কোন প্রকার কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ উল্লেখিত নিয়ােগ বিজ্ঞপ্তি সংশােধন/বাতিল করতে পারবে।

শিল্প মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২3 এ বিজ্ঞপ্তিটি বর্তমানে বাংলাদেশের চাকরি প্রত্যাশি নাগরিকদের কাছে আসার আলো হিসেবে এসেছে। যারা পড়াশুনা শেষ করে এখনও অন্যের উপর নির্ভর করে ঘরে বসে আছেন তারা এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে এবং যথাযথ চেষ্টার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন। কঠোর অধ্যাবসায় এবং আত্যবিশ্বাস মানুষকে যেকেোনো কঠিন কজ করতে সাহায্য করে। তাই আর দেরি না করে এখনি এই বিজ্ঞপ্তিতে আবেদন করুন। আল্লাহ সবাইকে প্রতিষ্ঠিত হতে সহায্য করুক।

শিল্প মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার প্রশ্ন?

শিল্প মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত নিয়োগ সার্কুলারে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের নিযুক্ত করা হবে। প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষার মাধ্যমে চাকরিতে নিযুক্ত করা হবে। শিল্প মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বিগত সালের পরীক্ষার প্রশ্ন এবং উত্তর এই পোষ্টে উল্লেখ করা হবে।

০১। শুদ্ধ বানান কোনটি?
উত্তর: পিপীলিকা।

০২। “কাচাঁমিঠা” এর সঠিক বানান কোনটি?
উত্তর: যা কাঁচা তাই মিঠা।

০৩। ফেকলু পার্টি বাগধারাটির অর্থ কি?
উত্তর: কদরহীন লোক

০৪। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘শ্রীকান্ত’ উপন্যাসের কয়টি খন্ড?
উত্তরঃ ৪ টি।

০৫। আরজ আলী মাতুব্বর কী হিসেবে পরিচিত?
উত্তরঃ দার্শনিক।

১। শিল্প মন্ত্রণালয়ের অধিক্ষেত্র কে?
উত্তরঃ বাংলাদেশ সরকার।

২। শিল্প মন্ত্রণালয়ের সদর দপ্তর কোথায় অবস্থিত?
উত্তরঃ শিল্প মন্ত্রণালয়, ঢাকা, বাংলাদেশ।

৩। শিল্প মন্ত্রণালয়ে দায়িত্বপ্রাপ্ত কে?
উত্তরঃ নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

৪। শিল্প মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীগণের দায়িত্বে কে?
উত্তরঃ কামাল আহমেদ মজুমদার।

৫। শিল্প মন্ত্রণালয়ে সংস্থা নির্বাহী কে?
উত্তরঃ জাকিয়া সুলতানা।

৬। শিল্প মন্ত্রণালয় কোন খাতে দায়িত্বপ্রাপ্ত?
উত্তরঃ শিল্প খাতে।

৭। শিল্প সম্পর্কিত কর্মকাণ্ড কীসের মাধ্যমে পরিচালিত হতো?
উত্তরঃ বাণিজ্য ও শিল্প ডিপার্টমেন্টের মাধ্যমে।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com