নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার: আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ! নৌবাহিনীতে চাকরি প্রত্যাশিদের জন্য সুখর। এবারের বিজ্ঞপ্তিতে নাবিক ও এমওডিসি (নৌ) পদে নতুন করে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। কিছুুদিন পর পরই নৌবাহিনীতে জনবল নিয়োগ দিয়ে থাকে। এ বছরের শুরুতেই আবারও নতুন নিয়োগ সার্কুলার প্রকাশ করেছে বাংলাদশে নৌবাহিনী। নাবিক ও এমওডিসি পদে চাকরি করতে আগ্রহী পুরুষ প্রার্থীগণ ১৭ ফেব্রুয়ারি-০৭ মার্চ তারিখ পর্যন্ত আনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আপনার চাকরিটি খুজে পেতে পারেন BDinBD.Com এই সাইটে।

নৌবাহিনী আবেদনপত্র সংগ্রহ এবং পূরণ পদ্ধতি: Sailor পদে আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এ Apply No Check Now এ ক্লিক করে প্রথমেই প্রার্থীকে ওয়েব সাইটে Sign Up/Sign In করে প্রাকযোগ্যতা যাচাইকরতঃ নাবিক ও এমওডিসি (নৌ) এর শাখা ভিত্তিক Job Description ”দায়িত্ব ও কর্তব্য” জেনে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং/মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে হবে। আবেদনফি বাবদ ২০০/- (অফেরতযােগ্য) প্রদান করতে পারবেন।

টাকা পেমেন্ট Successfully Complete হওয়ার পর নির্দেশনা অনুসরণকরত: সঠিক তথ্য দিয়ে Online আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণকৃত ফরমটি সঠিক আছে কিনা পুনরায় যাচাই করে সকল তথ্য সঠিক থাকলে জমা দিন ‘ বাটনে ক্লিক করে ‘নাবিক-১’ ফরমটি ডাউনলােড ও প্রিন্ট করে এর পরবর্তীতে এই বিজ্ঞাপনে প্রদত্ত তারিখ ও সময় অনুযায়ী নির্দিষ্ট কেন্দ্রে নির্দিষ্ট সময়ে অন্যান্য সকল দরকারি কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে। যদি কোন প্রার্থী উক্ত আবেদন পত্রটি ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে ওয়েব সাইটে পুনরায় Sign In করে আবেদন পত্রটি ডাউনলােড ও প্রিন্ট করতে পারবে। ১৫,১৬৩ জন শিক্ষক নিয়োগ

সার্কুলার প্রকাশকারী প্রতিষ্ঠান?বাংলাদেশ নৌবাহিনী
নৌবাহিনীর চাকরি কী?সারকারি চাকরি (ডিফেন্স)
নাবিক ও এমওডিসি পদে নিয়োগ সংখ্যা?৮৭০ জন
প্রার্থীর বয়স কত?১৭ থেকে ২২ বছর
শিক্ষাগত যোগ্যতা কী?এসএসসি (SSC)/সমমান
কোন জেলা?দেশের সকল জেলা
আবেদন মাধ্যম কী?অনলাইন
আবেদন শুরু কবে?১৭ ফেব্রুয়ারি ২০২২
নৌবাহিনীর আবেদন শেষ কবে?০৭ মার্চ ২০২২
আবেদন করা যাবেসার্কুলারের নিচে দেওয়া বাটনে ক্লিক করে

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ এ আবেদন করতে প্রার্থীর যে সকল যোগ্যতার প্রয়োজন আছে, সেগুলোর বিস্তারিত বিবরণ নিম্নে দেওয়া আছে। আপনারা সকলেই আবেদনের পূর্বে প্রয়োজনীয় সকল যোগ্যতা আপনার মধ্যে আছে কিনা তা ভালো করে দেখেনিন।

শিক্ষাগত যোগ্যতা: নৌবাহিনীর নাবিক ও এমওডিসি পদে আবেদনের জন্য যে সকল যোগ্যতার প্রয়োজন আছে তার মধ্যে শিক্ষাগত যোগ্যতা অন্যতম।এই পদে আবেদনের জন্য ডিই/ইডিসি: প্র্রাথীর শিক্ষাগত যোগ্যতা হিসাবে থাকতে হবে বিজ্ঞান বিভাগে এসএসসি (SSC)/সমমান পাশ এবং নূন্যতম জিপিএ থাকতে হবে 3.50। এছাড়া এসএসসিতে উচ্চতর গণিতধারী প্রার্থী এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সোসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট হতে নূন্যতাম ’এ’ গ্রেড প্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

মেডিকেল শাখার প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা জীববিজ্ঞানসহ এসএসসি (বিজ্ঞান)/সমমান, জিপিএ 3.50। পেট্রোলম্যান, রাইটার, স্টোর, এমওডিসি (নৌ) শাখায় এসএসসি/সমমান, সকল বিভাগে জিপিএ 3.00। কুক ও স্টুয়ার্ড শাখায় এসএসসি/সমমান, সকল বিভাগে জিপিএ 2.50। টোপাস শাখায় ৮ম শ্রেণি পাশের যোগ্যতা থকাতে হবে।

  • শারীরিক যোগ্যতা: নৌবাহিনীর বিভিন্ন শাখা রয়েছে এর মধ্যে সিম্যান শাখার প্রার্থীদের উচ্চতা: ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ ৩০‘’-৩২’’, সম্প্রসারণ ২”, ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী, চোখের দৃষ্টি: ৬/৬ থাকতে হব।
  • পেট্রোলম্যান শাখার প্রার্থীদের উচ্চতা: ৫ ফুট ৮ ইঞ্চি, বুকের মাপ ৩০‘’-৩২’’, সম্প্রসারণ ২”, ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী, চোখের দৃষ্টি: ৬/৬ থাকতে হবে।
  • অন্যাণ্য (কমিউনিকেশন, টেকনিক্যাল, মেডিকেল, রাইটার, স্টোর, কুক, স্টুয়ার্ড ও টোপাস) শাখার প্রার্থীদের উচ্চতা: ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০‘’-৩২’’, সম্প্রসারণ ২”, ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী, চোখের দৃষ্টি: ৬/৬ থাকতে হবে।
  • এমওডিসি (নৌ) শাখার প্রার্থীদের উচ্চতা: ৫ ফুট ৬ ইঞ্চি, বুকের মাপ ৩০‘’-৩২’’, সম্প্রসারণ ২”, ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী, চোখের দৃষ্টি: ৬/৬ থাকতে হবে।

অন্যান্য শর্তাবলী “সকল পদবীর জন্য”: প্রার্থীকে অবশ্যই বাংলাদেশী পুরুষ নাগরিক হতে হবে। নাবিক হতে হলে সাঁতার জানতে হবে এবং অবিবাহিত হতে হবে। প্রার্থীর বয়স ০১ জুলাই ২০২২ তারিখে নাবিক: ১৭-২০ এবং এমওডিসি (নৌ) পদে: ১৭-২২ বছর হতে হবে। বয়স প্রমান করার জন্য কোন এফিডেভিট গ্রহন করা হবে না।

প্রয়োজনীয় সনদপত্র:

নৌবাহিনী নিয়োগ ২০২২
বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার
#বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার: যারা আবেদের এই পোস্টটি ভিজিট করেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ! এবং তারা যদি বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদন করতে আগ্রহী হন তাহল উপরের দেওয়া তথ্য ভালোভাবে পড়েনিন। পোস্টের দেওয়া সকল তথ্যের মাধ্যমে আপনি আবেদন করার সকল নিয়ম সম্পর্কে জানতে পারবেন। এছাড়া নৌবাহিনী নিয়োগ ২০২২ pdf ফাইল এবং সার্কুলার ইমেজ এর মাধ্যমে সকল তথ্য সুন্দরভাবে জানতে পারবেন।

নৌবাহিনীর আবেদন ফরম পূরণ পদ্ধতি

প্রথম ধাপ: প্রথমে সার্কুলারের নিচে দেওয়া বটনে ক্লিক করে নৌবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপরে নিচের দেওয়া পিকচারের মত স্ক্রিনে একটি পেইজ দেখতে পাবেন। এই পেইজে এসে পরবর্তি পেইজে যাওয়ার জন্য SAILOR “CHECK Now” অপশনে ক্লিক করুন। আবেদন করতে কোন সমস্যা হলে নিচের দেওয়া নাম্বারে কল করে সাহায্য নিতে পারেন।

দ্বিতীয় ধাপ: প্রথম ধাপ সম্পন্ন করার পর দ্বিতীয় ধাপে এসে একটি পেইজ/আবেদন ফরম পাবেন। এখানে আপনার সম্পর্কে যে তথ্যগুলো চেয়েছে সেগুলো সঠিকভাবে পূরণ করুন। সকল খালি ঘর পূরণ সম্পন্ন হলে “Submit” বাটনে ক্লিক করুন। এর পরবর্তি ধাপগুলো পর্যায়ক্রমে পূরুণ করে আপনি আপনার নৌবাহিনী নিয়োগ ২০২২ এর আবেদন কার্যক্রম সম্পন্ন করুন।

নৌবাহিনী নিয়োগ ২০২২

নৌবাহিনীতে ভর্তি পদ্ধতি: অনলাইনে আবেদনকারীগণকে পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে বিজ্ঞপ্তি মােতাবেক ফর্মে উল্লেখিত সকল সার্টিফিকেট ও কাগজপত্রসহ প্রত্যেক প্রার্থীর নিজ জেলার ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। প্রার্থীর সকল কাগজপত্র সঠিকভাবে পাওয়া গেলে প্রথমে তার প্রাথমিক নির্বাচন করা হবে।

প্রাথমিকভাবে নির্বাচিতগণের ইংরেজি, বাংলা, গণিত, বিজ্ঞান এবং সাধারণ জ্ঞান ও বুদ্ধিমত্তা বিষয়ের উপর লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। উক্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে তাকে নাবিক হিসেবে ভর্তি করা হবে।

বাংলাদেশ নৌবাহিনীতে চাকুরির সুবিধাবলি: নৌবাহিনীতে যারা চাকরি করে তাদের বেতন ও ভাতাদি সরকার কর্তৃক নির্ধারিত হয়ে থাকে। অন্যান্য সকল সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতাদি প্রতান করা হবে।

নৌবাহিনী নিয়োগ 2022

এছাড়া আরও অন্যান্য যে সকল সুবিধা রয়েছে সেগুলো হলো:

  • (ক) বিনামূল্যে পােষাক, থাকা, খাওয়া ও চিকিত্সার সুবিধা।
  • (খ) হ্রাসকৃত মূল্যে পরিবারের জন্য রেশন ক্রয়ের সুবিধা।
  • (গ) অবসর গ্রহণকালে অবসর ভাতা এবং গ্র্যাচুইটির সুবিধা।
  • (ঘ) চাকুরিকালীন যােগ্যতার ভিত্তিতে নন-কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং বিশেষ যোগ্যতার ক্ষেত্রে কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযােগ।
  • (ঙ) চাকুরিকালীন অবস্থায় মৃত্যুবরণ করলে অথবা পঙ্গু হলে পদৰীভিত্তিক বীমা সুবিধা এবং পরিবারের জন্য বেনেভােলেন্ট ফান্ডের আর্থিক সুবিধা।
  • (চ) বিদেশে প্রশিক্ষণ, নৌবাহিনীর জাহাজে বিদেশী পাের্টে শুভেচ্ছা সফর, বিদেশ থেকে জাহাজ আনয়ননের সুয়োগ। এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযােগ।
  • (ছ) বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে নিয়োগ প্রাপ্তির সুযােগ।
  • (জ) নিজ সন্তানদের জন্য যােগ্যতার ভিত্তিতে ক্যাডেট কলেজ, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ।মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এন্ড টেকনােলজি এবং নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল কলেজে অধ্যয়নের সুযােগ।
  • (ঝ) নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন সুসজ্জিত বাসস্থান প্রাপ্তি।
  • (ঞ) সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দুরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানাের ব্যবস্থা ইত্যাদি।

সার্চ রিলেটেড কিওয়ার্ড: নৌবাহিনী নিয়োগ ২০২২, নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার, বাংলাদেশ নৌবাহিনী বিজ্ঞপ্তি নিয়োগ ২০২২, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার, নৌবাহিনী নিয়োগ 2022।

Leave a Comment

bdinbd.com