প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২য় (দ্বিতীয়) ধাপের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। যে সকল পরীক্ষার্থীর উত্তীর্ণ হয়েছে তারিদে জেলা ভিত্তিক তালিকা নিচে সার্কুলার এবং পিডিএফ ফাইলে দেওয়া আছে অনুগ্রহ করে দেখে নিন অথবা প্রয়োজনে ডাউলোড করে নিন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২য় ধাপের পরীক্ষার ফলাফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদে জনবল নিয়োগের জন্য গত ২০ অক্টোবর ২০২০ তারিখের বিজ্ঞাপনের অনুযায়ি ২০ মে ২০২২ তারিখে ২৯টি জেলায় অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের জেলাভিত্তিক সংক্ষিপরত তালিকা নিচে দেওয়া হলো

প্রাইমারি শিক্ষক নিয়োগ

৪৬২ জন প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ। এবারের প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে হস্তান্তরিত প্রাথমিক শিক্ষা বিভাগের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক” এর শূন্যপদে জাতীয় বেতনস্কেল ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে জনবল নিয়ােগের জন্য রাঙ্গামাটি পার্বত্য জেলার প্রকৃত নাগরিকদের নিকট হতে সার্কুলারে উল্লিখিত শর্ত অনুযায়ী ডাকযোগে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির খবর

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ সহকারী শিক্ষক পদে বিবরণ

  • পদের নাম: সহকারী শিক্ষক
  • শূন্য পদের সংখ্যা: ৪৬২ টি
  • শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/সমমানের ডিগ্রী।
  • সিজিপিএ: ২য় শ্রেণী।
  • বয়সীমা: সর্বোচ্চ ৪০ বছর, মুক্তিযোদ্ধার/প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪২ বছর (৩০ জুন ২০২২ তারিখে)
  • বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-
  • আবেদনের শেষ তারিখ: ৩০ জুন ২০২২
শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
#শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ সার্কুলার

প্রাইমারি শিক্ষক নিয়োগ
#প্রাইমারি শিক্ষক নিয়োগ

আবেদনের ঠিকানা: রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের রক্ষিত বক্সে আবেদনপত্র জমা দিতে হবে। রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ বরাবর ডাকযোগের মাধ্যমে আবেদনপত্র পৌছানো যাবে।

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নিয়োগের বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্তণালয়। ২৮১ জন সহকারি শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা ০৫ মে ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

  • পদের নাম: সহকারী শিক্ষক
  • শূন্যপদের সংখ্যা: ২ টি
  • রাজস্ব খাত ভুক্ত সহকারী শিক্ষক পদ-৯৫ টি
  • প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য সহকারী শিক্ষক পদ-১৮৬ টি
  • মোট নিয়োগ সংখ্যা: ২৮১ জন
  • শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/সমমানের ডিগ্রী।
  • সিজিপিএ: ২য় শ্রেণি
  • বয়সীমা: ২১-৩০ বছর পর্যন্ত, মুক্তিযোদ্ধার ক্ষেত্রে ৩২ বছর।
  • বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০/-
  • আবেদনের শেষ তারিখ: ৫ মে ২০২২

আবেদনের ঠিকানা: বান্দরবান পার্বত্য জেলা পরিষদ বরাবর স্ব-হস্থে লিখিত/পূরণকৃত সরকারি চাকরি আবেদনপত্র আগামী ১২ মে ২০২২ তারিখ বিকাল ৫টার মধ্যে অফিস চলাকালীন সময়ের মেধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয়ে পৌছাতে হবে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২২
#প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ১ম ধাপ

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ১ম ধাপের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মে ১২-২০২২ তারিখে ১ম ধাপের প্রাথমিক ২২টি জেলায় অনুষ্ঠিত লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। প্রথম ধাপে অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সংখ্যা ৪০,৮৬২ জন। জেলা ভিত্তিক পাস কারা প্রার্থীদের তালিকা পিডিএফ আকারে নিচে দেওয়া হলো।

প্রাইমারি নিয়োগ পরীক্ষার ফলাফলে পিডিএফ

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২
#প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২
প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফর ২০২২
#প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফর ২০২২
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ১ম ধাপ
#প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ১ম ধাপ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ কবে হবে

প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: ১৩ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১ম ধাপের পরীক্ষার জেলা ভিত্তিক তালিকা ও প্রবেশপত্র সংগ্রহের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

পূর্বের প্রকাশিত সরকারি প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ২২ এপ্রিল ২০২২ তারিখ সকাল ১১টা-১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষা প্রাইমারি শিক্ষক নিয়োগে আবেদনকারীর নিজ নিজ জেলা অথবা উপজেলায় অনুষ্ঠিত হবে। এছাড়া ১ম ধাপ ২২ এপ্রিল, দ্বিতীয় ধাপ ২০ মে, ৩য় ধাপ ০৩ জুন ২০২২। এই বিজ্ঞপ্তির বাইরে আরও চাকরির খবর পেতে ভিজিট করুন bdinbd.com

প্রবেশপত্র/এডমিটকার্ড ডাউলোড করুন

প্রাইমারি শিক্ষক নিয়োগ

প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
#প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
প্রতিষ্ঠানের নাম কী?শিক্ষা মন্ত্রণালয়
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কয়টি জেলা?বাংলাদেশের সকল জেলা
প্রার্থীর যোগ্যতাস্নাতক/সমমান ডিগ্রী
প্রার্থীর বয়স২১ থেকে ৩০ বছর
আবেদন কারীর সংখ্যা১৩ লাখ ৯ হাজার
শূন্য পদের সংখ্যা৪৫,০০০ টি
মোট নিয়োগ৪৫,০০০ জন
সার্কুলার প্রকাশ হয়েছিল২০ অক্টোবর ২০২০
পরীক্ষার তারিখ১ম ধাপ ২২ এপ্রিল, দ্বিতীয় ধাপ ২০ মে, ৩য় ধাপ ০৩ জুন ২০২২
  1. সকল সরকারি চাকরি ক্লিক
  2. বড় ২০ টি সার্কুূলার ক্লিক
  3. সরকারি ২০ টি সার্কুলার ক্লিক

শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশপত্র

লিখিত পরীক্ষা শুরু হওয়ার পাঁচ (৫) দিন আগে অনলাইনের মাধ্যমে প্রর্থীকে প্রবেশপত্র ডাউলোড করতে হবে। প্রত্রেক ধাপের পরীক্ষা শুরু হওয়ার আগে একই পদ্ধতিতে প্রবেশপত্র/এডমিটকার্ড দেওয়া হবে। যে সকল প্রার্থীগণ প্রাইমারি শিক্ষক নিয়োগ এ আবেদন করেছেন তাদের দেওয়া মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে প্রবেশপত্র ডাউলোড লিংক পাঠানো হবে। (https://dpe.teletalk.com.bd/)

প্রাইমারির শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষার বিষয়

পরীক্ষার বিষয়মানবন্টন
বাংলাবাংলা সাহিত্য-৩
ব্যাকরণ-১৭
=মোট ২০ মার্কস
গনিতপারিগণিত-৮/৯,
বীজগণিত-৫/৬,
জ্যামিতি-৫
=মোট ২০ মার্কস
সাধারণ জ্ঞানবাংলাদেশ বিষয়াবলী-৭/৮,
আন্তর্জাতিক বিষয়াবলী-৫/৬,
সাম্প্রতিক বিষয়াবলী-৫/৬
=মোট ২০ মার্কস
ইংরেজি২০
মোখিক পরীক্ষা২০

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ কবে হবে? উ: সর্বাধিক জনপ্রিয় পত্রিকা ইত্তেফাকের রিপোর্ট অনুযায়ী পহেলা (১) এপ্রিল থেকে ২৯ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত পাঁচটি ধাপে প্রাথমি শিক্ষক নিয়োগ পরীক্ষা জেলা ভিত্তিক ঢাকার বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। তবে লক্ষনীয় বিষয় হলো আনুষ্ঠানিকভাবে এখন পর্যন্ত এই সময় সূচি প্রকাশ করা হয়নি। উল্লেখিত নির্ধারিত তারিখে সকাল ১০টায় অথবা বিকাল ৩টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২

নতুন প্রকাশিত প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২: ৩২,৫৭৭ টি পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছেল ১৮ অক্টোবর ২০২০। করোনা মহামারির কারনে এই সৃজিত শূন্য পদ পূরণ করা সম্ভব হয়নি যা এখন আরও ১০,০০০ হাজার বেড়ে ৪৫ হাজার হয়েছে। প্রাইমারি শিক্ষক এবং সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী এপ্রিল মাসেই অনুষ্ঠী হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রনালয়।

  • পদের নাম: সহকারী শিক্ষক
  • নিয়োগ সংখ্যা: ৪৫,০০০ জন।
  • মাসিক বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা
  • শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক/সমমানের ডিগ্রী।
  • বয়স: ২০ অক্টোবর ২০২০ তারিখে ২১ বছর, ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা 2022

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ
#প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ

দেখুন জনপ্রিয় সার্কুলার

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ

ইত্তেফাক রিপাের্ট অনুসারে এবার ৫ ধাপে অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষক নিয়ােগ পরীক্ষা। আগামী ১ এপ্রিল থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে নিয়ােগ পরীক্ষা শুরু হবে। এছাড়াও ৮ এপ্রিল, ১৫ এপ্রিল ২২ এপ্রিল ও ২৯ এপ্রিল ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে নিয়ােগ পরীক্ষার আয়ােজন করা হবে।

নিয়ােগ পরীক্ষা গ্রহণের জন্য কেন্দ্রের আসনসংখ্যার তথ্য চেয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি চিঠি প্রকাশিত হয়েছে। চিঠিতে স্বাক্ষর করেন অতিরিক্ত মহাপরিচালক সােহেল আহমেদ।

পঞ্চমধাপে প্রাথমিকের নিয়ােগ পরীক্ষা সকাল ১০টা এবং বিকাল ৩টা হতে কেন্দ্রীয়ভাবে ঢাকার বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। এ কারণে একাধিক শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন করেছে অধিদপ্তর।

এর আগে গত বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানাে হয়েছে, দীর্ঘদিন প্রাথমিকের শিক্ষক নিয়ােগ আটকে থাকায় স্কুলগুলােতে শিক্ষক সংকট তৈরি হয়েছে। সংকট নিরসনে প্রায় ৪৫ হাজার শিক্ষক পদে নিয়ােগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়ােগ পরীক্ষার আয়ােজন করা হবে। জুলাই মাসে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়ােগ দেওয়া হবে।

উল্লেখ্য, ২০২০ সালের অক্টোবরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষকের নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রাক-প্রাথমিকে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে এ বিজ্ঞপ্তির আলােকে নিয়ােগ দেওয়ার সিদ্ধান্ত ছিল। এতে আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী।

প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
#প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ 2022, প্রাইমারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি, প্রাথমিক সহকারী শিক্ষক পদে আবেদনের যোগ্যতা, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আবেদনের নিয়ম ২০২২, সহকারী শিক্ষক পদে আবেদনের সময়সীমা, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষ পদ্ধতি ২০২২, Primary Teacher Job Circular 2022।

Leave a Comment

bdinbd.com