বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪-Bangladesh Public Service Commission Job Circular 2024: ২৬৪২ জন জনবল নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন। কর্ম কমিশন কর্তৃপক্ষ কিছু সংখ্যক শূন্য পদে জনবল নিয়োগের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে আবেদন আহব্বান করেছেন।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

চাকরি প্রত্যাশী প্রার্থীরা আগামী ৩০ এপ্রিল ২০২৪ ইং তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর বিস্তারিত নিম্নরুপ। চারির খবর পেতে BDinBD.Com ভিজিট করুন। বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সার্কুলার প্রকাশের তারিখ, আবেদন শুরু ও শেষ সহ সকল তথ্য টেবিল আকারে দেওয়া হল।

বিজ্ঞপ্তি প্রকাশিত প্রতিষ্ঠানের নামসরকারি কর্ম কমিশন
ওয়েবসিইটwww.bpsc.gov.bd
চাকরির ধরনসরকারি চাকরি
চলমান নিয়োগ বিজ্ঞপ্তি০২ টি
প্রার্থীর ধরননারী ও পুরুষ উভয়
প্রার্থীর বয়সবিজ্ঞপ্তি দেখুন
জেলাসকল ও নির্ধারিত জেলা
মোট শূন্য পদ৩৫ টি
নিয়োগ সংখ্যা২৬৪২ জন
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন
আবেদন শুরু০১ এপ্রিল ২০২৪
আবেদনের শেষ তারিখ৩০ এপ্রিল ২০২৪

সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২৪

নিচে তালিকায় উল্লেখিত বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২৪ সার্কুলারের সংক্ষিপ্ত আকারে নিম্ন বর্ণিত পদসমূহের বিবরন তথা পদের নাম, নিয়োগ সংখ্যা ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

  • পদ সংখ্যা: ৩৫ টি
  • নিয়োগ সংখ্যা: ২৬৪২ জন
  • শিক্ষাগত যোগ্যতা: সার্কুলারে দেখুন
  • বয়স: ১৮-৩০ বছর
  • অভিজ্ঞতা: বিজ্ঞপ্তিতে দেখুন
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2024
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২৪
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ 2024
বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ

দেখুন নতুন নিয়োগ

সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) সরকারী কর্ম কামিশন সচিবালয়, ঢাক, নিম্নলিখিত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশের যোগ্যতা সম্পন্ন প্রার্থীগনের নিকট হতে অনলাইনে আবেদন অহবান করছে। এই বিজ্ঞপ্তিতে ৩২৭ জনকে নিয়োগ দেওয়া হবে। কর্ম কমিশনের এই সার্কুলারে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা৩০-০৪-২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

সরকারি কর্ম কমিশন নামে একটি প্রতিষ্ঠান বাংলাদেশ প্রতিষ্ঠিত ১৯৭২ সালে, যা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নামে পরিচিত। কর্ম কমিশনের সংক্ষিপ্ত রুপ হলো বিপিএসসি (BPSC), যা পিএসসি নামেও পরিচিত। দেশের সংবিধানের দ্বিতীয় চাপ্টারের ৯নং পার্টের সেকশন ১৩৭ অনুসারে BPSC গঠিত হয়েছে। এই সরকারি কর্ম কমিশন বাংলাদেশের সিভিল সার্ভিস নিয়োগ, নিয়োগ পরীক্ষা এবং পরীক্ষার ফলাফল প্রকাশের কাজের দায়িত্ব পালন করছে।

বাংলাদেশ সিভিল সার্ভিসের নিম্নবর্নিত বিভিন্ন ক্যাডারের শূন্য পদসমূহ প্রতিযোগিতা মূলক ৪৪তম বি.সি.এস পরীক্ষা-২০২১ । এই পরীক্ষার মাধ্যমে খালি পদ পূরনের জন্য যোগ্য প্রার্থীদের নিকট থেকে টেলিটক অনলাইনে আবেদনপত্র আহবান করা যচ্ছে। ২৬ টি পদে ১৭,১০ জন নিয়োগ দেওয়া হবে। সরকারি কর্ম কমিশেনের বিশাল এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে আপনিও নিজের ক্যারিয়ার গড়তে পারেন। পদ ও অন্যান্য শিক্ষগত যোগ্যতা, বয়স বেতন ইত্যাদি সার্কুলার থেকে দেখেনিন। আগ্রহীরা ৩০-০৪-২০২৪ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

  • অনলাইনে BPSC Form-D পূরণ পদ্ধতি: প্রার্থীকে Web Address: bpsc.gov.bd এর মাধ্যমে অনলাইনে ফরম পূরণের পূর্বে-ই প্রার্থী উক্ত নির্দেশনার সকল তথ্য ডাউনলোড করে নন ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর প্রতিটি নির্দেশনা ভালভাবে রপ্ত করে নিতে পারবেন।
  • অনলাইন-এ আবেদনপত্র (BPSC Form) জমাদান পদ্ধতি: কর্ম কমিশন নিয়োগ সার্কুলারে ৮নম্বর অনুচ্ছেদে বর্নিত পদ্ধতি এবং BPSC Form পূরণের সকল নির্দেশাবলিতে প্রদত্ত নির্দেশনা লক্ষ করে শুধু কমিশন কর্তৃক অনুমোদিত আবেদনপত্র (BPSC Form) অনলাইনে সঠিকভাবে পূরণ করে আবেদন করতে হবে। পূরণকৃত BPSC Form এর কপি ডাউনলোড করে কর্ম কমিশন কর্তৃক দেয়া নির্ধারিত সময়ে জমাদানের জন্য প্রর্থীর কাছে কপিটে সংরক্ষণ করবেন।
  • কর্ম কমিশন নিয়োগ সার্কুলার ডিক্লারেশন: সকল প্রার্থীকে অনলাইন (BPSC Form-D) কর্ম কমিশন নিয়োগ সার্কুলার ডিক্লারেশন পার্শে/অংশে এই বলে ঘোষণা দিতে হবে যে, প্রার্থীর প্রদত্ত আবেদনপত্র সকল তথ্য সঠিক ও সত্য। কর্ম কমিশনে প্রেরিত তথ্য/Information মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনো জালিয়াতি ধরা পড়লে বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করা হলে পরীক্ষার আগে অথবা পরে এমনকি চাকরিতে নিয়োগের পরেও যে কোনো পর্যায়ে ঐ প্রার্থির প্রার্থিতা বাতিল করা BPSC Form এ প্রদত্ত ডিক্লারেশন অনুসার পদত্ত ওয়েবসাইট থেকে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র গ্রহণ করার জন্য বলা হল।
  • কর্ম কমিশন নিয়োগ পরীক্ষার ফি জমাদান পদ্ধতি: কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তির জন্য অনলাইনে আবেদনপত্র (Bpsc নিয়োগ বিজ্ঞপ্তি ফরম) সঠিক ভাবে পূরন করে নির্দেশমতে ছবি ও স্বাক্ষর আপলোড করে প্রার্থীর নিজ আবেদনপত্র সঠিক ভাবে submit সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

বিপিএসসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Post Related Thing: বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (Bpsc) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, নন ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বাংলাদেশ কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, কর্ম কমিশনে নিয়োগ,বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, কর্ম কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2024, বাংলাদেশ সরকারি চাকরি নিয়োগ ২০২৩, কর্ম কমিশন নিয়োগ, Bpsc নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪।

Other Post Related Thing: কর্ম কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় নিয়োগ বিজ্ঞপ্তি, কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি, সরকারি কর্ম কমিশন সচিবালয় নিয়োগ ২০২৪, বাংলাদেশ কর্ম কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নার্স নিয়োগ, কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ের ৩য় শ্রেণীর কর্মচারীদের নিয়োগ বিজ্ঞপ্তি, Bpsc নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, পিএসসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, বাংলাদেশ সরকারি চাকরি নিয়োগ ২০২৪।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪, যারা আবেদন করতে চান তাদেরকে শিগ্রই আবেদনদ করতে হবে। কর্ম কমিমেনের এই বিশাল নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করে বেকার জনবল তাদের কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি করতে পারবে। চাকরি পাওয়ার জন্য প্রার্থীদেরকে তাদের যথাসাধ্য চেষ্টা করতে হবে। পরিশ্রম ছাড়া কখনও সফলতা আসে না। তাই প্রবাদ বাক্য আছে পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com