বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, Ntrca Job Circular 2022: এ কর্তৃৃক প্রকাশিত বিশেষ গনবিজ্ঞপ্তিতে স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে এমপিও ও নন-এমপিও পদে মোট ১৫,১৬৩ জনকে নিয়োগ দেওয়া হবে। সকল জেলার নারী ও পুরুষ উভয়ই প্র্রার্থী বিশাল এই বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারিবেন। আবেদন করেতে ইচ্ছুক প্রার্থিদেরকে ০৮/০২/২০২২ তারিখ থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরির খবর পেতে ভিজিট করুন BDinBD.com

প্রতিষ্ঠানের নামএনটিআরসিএ
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন করতে পারবেসকল জেলার প্রার্থী
পদের ধরনএমপিও ও নন-এমপিও
মোট পদ১ টি
নিয়োগ সংখ্যা১৫,১৬৩ জন
আবেদন শুরু০৮-০২-২০২২
আবেদন শেষ হবে২২ ফেব্রুয়ারি ২০২২
অবেদনের মাধ্যমঅনলাইন
ওয়েবসাইটwww.ntrca.gov.bd

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২

শিক্ষক হিসেবে চাকরি করতে যারা আগ্রহী তাদের জন্য খুশির খবর নিয়ে এসেছে বেসরকারি শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তি-২০২২। শিক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। তাই প্রার্থীরা যেকোন প্রতিষ্ঠানের জন্য আবেদন করতে পারবেন। সকলের ‍উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় এই পোস্টি ভালোভাবে পড়ে আবেদন করার জন্য আহবান করা যাচ্ছে।

চোখের পলকে এনটিআরসিএর তথ্য

প্রতিষ্ঠানের নাম কী: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
সার্কুলার প্রকাশিত কবে? ০৬ ফেব্রুয়ারি ২০২২
পদের ধরণ কয়টি? ০২ টি
নিয়োগ সংখ্যা কত? ১৫,১৬৩ জন
শিক্ষাগত যোগ্যতা কী? স্নাতক ডিগ্রি
বয়স কত? অনুর্ধ্ব ৩৫ বছর
কাজের ধরন কী? ফুল টাইম
কর্মস্থল কোথায়? বাংলাদেশেরে যেকোন স্থানে
আবেদন শুরু কবে? 08-02-2022
কবে শেষ হবে? 22-02-222
মাধ্যম কী? টেলিটক আনলাই

সার্কুলার পিডিএফ এবং আদেন বাটন নিচে দেয়া হলো।

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২
#বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২
This image is about-বেসরকারি শিক্ষক নিয়োগ
#বেসরকারি শিক্ষক নিয়োগ

দেখুন নতুন নিয়োগ সার্কুলার

বেসরকারি শিক্ষক নিয়োগ ফলাফল

যেভাবে এনটিআরসিএ(NTRCA) এর ফলাফল দেখবেন: মুঠোফোনে এসএমএস পাওয়া প্রার্থীরা (http://ntrca.teletalk.com.bd/result/) লিংকে প্রবেশ করে ফলাফল দেখতে পারবেন। এ ক্ষেত্রে লিংকে প্রবেশ করে e-Results(Public Circular: 2021-03-30) বাটনে ক্লিক করে। সেখানে e-Results for Applicant View বাটন ক্লিক করার পর নিবন্ধন ব্যাচের নম্বর এবং রোল নম্বর দিয়ে Find বাটনে ক্লিক করার পরে সুপারিশ পেয়েছেন কিনা তা দেখতে পারবেন। প্রকাশিত ফলাফলে ৫১ হাজার ৭৬১টি পদের জন্য প্রার্থীদের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার ১৫ জুলাই রাত ১০টার পর থেকে সুপারিশপ্রাপ্ত প্রার্থীগন তাদের মুঠোফোনে এসএমএস পেতে শুরু করেছেন।

বেসরকারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ:১৫ জুলাই (২০২১) সন্ধ্যায় বেসরকারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশিত হয়েছে।  এর মাধ্যমে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪,৩০৪ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। SSC ও HSC পরীক্ষা নিয়ে আয়োজিত ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

ফলাফল প্রকাশের তারিখ: ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি। ১৫-০৭-২০২১ ইং তারিখ বেসরকারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ করেন।

যেখানে পাবেন শিক্ষক নিয়োগ ফলাফল: বাছাই কৃত প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে তাদের ফলাফল জানিয়ে দেয়া হবে। এছাড়া এনটিআরসিএ (NTRCA) প্রদত্ত লিংক http://ntrca.teletalk.com.bd/result/ এই লিংকে  শিক্ষক নিয়োগ ফলাফল জানতে পারবেন।

বেসরকারি শিক্ষক নিয়োগ সার্কুলার

>>আরও চাকরির খবর পেতে BDinBD.Com সেভ করে রাখুন<<

সমগ্র বাংলাদেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে  সর্ব মোট চুয়ান্ন হাজার তিনশত চার জন (৫৪৩০৪) শিক্ষক নিয়োগের জন্য ৩য় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (Ntrca)। আগামী ৪ এপ্রিল ২০২১ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২১ আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা 4 April 2021 সকাল 10 টা থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনকারীরা ৩০ এপ্রিল ২০২১ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন। বেসরকারি শিক্ষক নিয়োগ এর জন্য আগামী ৩ মে ২০২১ রাত ১২:০০ টার মধ্যে টেলিটকের মাধ্যমে আবেদনকারী ফি জমা দিতে পারবেন।

১ এপ্রিল (রোজ বৃহস্পতিবার) এনটিআরসিএ ও টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইটে খালি পদগুলোর বিষয় এবং পদভিত্তিক সকল তালিকা প্রকাশ করা হবে।

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2022

৩০ এপ্রিল ২০২১ প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুরদেশের যে শিক্ষাপ্রতিষ্ঠানগু রয়েছে তার মধ্যে স্কুল এবং কলেজ পর্যায়ে খালি পদগুলোর সংখ্যা ৩১,১০১টি, এর মধ্যে এমপিও ২৬,৮৩৮টি এবং ননএমপিও এর মধ্যে খালিপদ ৪,২৬৩টি। মাদরাসা, কারিগরিশিক্ষা এবং ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬টি পদের ভেতরে এমপিও ১৯ ,১৫৪ ও ননএমপিও ১,৮৪২টি।

বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২১ এ প্রার্থীর বয়স  ১ জানুয়ারি ২০২০ অনূর্ধ্ব ৩৫ বা এর চেয়ে কম হতে হবে। এছাড়া শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাস করা ইনডেক্সধারী প্রার্থী এবং মামলার রায়ে যারা শিক্ষক নিবন্ধন সনদ অর্জন করেছেন তাদের বেলায় বয়স শিথিলযোগ্য।

আবেদন করার প্রক্রিয়া

যোগ্যতা হিসেবে প্রার্থীকে অবশ্যই এনটিআরসিএ (Ntrca) এর নিবন্ধিত এবং সমন্বিত মেধা তালিকার অন্তর ভুক্ত হতে হবে। এর সাথে মাধ্যমিক-উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠান বিভাগ থেকে জারিকৃত সবশেষ জনবল কাঠামো অনুযায়ী সম্ভাব্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

বেসরকারি শিক্ষক নিয়োগর ক্ষেত্রে প্রার্থীর বয়স ২০২০ সালের ১ জানুয়ারি ৩৫ বা তার চেয়ে কম হতে হবে। কিন্তু শিক্ষক নিবন্ধন পরীক্ষায় পাসকরা ইনডেক্সধারী, এবং ১২ জুনের  ২০১৮ সালের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ পেয়েছেন তাদের  সকলের ক্ষেত্রে বয়সসীমা শিথিল করা হবে।

যে প্রক্রিয়া অনুসরন করে আবেদন করা যাবে

বেসরকারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীরা নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে মাধ্যমে আবেদন করতে এবং নির্ধারিত ১০০টাকা পরিক্ষার ফি জমা দিতে পারবেন। নিচে (Apply) বাটনে ক্লিক করে অথবা এই লিঙ্কের মাধ্যমে     (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) আবেদন করা যাবে। আবেদন ফরম Submit করার পর আবেদনকারীদের দেওয়া নাম্বারে মোবাইলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক এসএমএস পাঠিয়ে টাকা জমা দেওয়াসহ পরবর্তী সকল নির্দেশাবলি জানিয়ে দেওয়া হবে। প্রত্যেক প্রার্থীকে অবশ্যই ১০০টাকা ফি জমা দিতে হবে।

সম্পূর্ণ তথ্য বিজ্ঞপ্তিতে দেখুন…

এনটিআরসিএ এর প্রচিরিতি:

এনটিআরসিএ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ। NTRCA বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীনি স্বায়ত্তশাসিত একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কার্ম প্ররিচালোনার হলো দেশের প্রায় তেত্রিশি হাজার, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে দক্ষ ও অভিগ্য শিক্ষক নিয়োগ নিশ্চত করা। এনটিআরসিএ ১৫ ফেব্রুয়ারি ২০০৫ সালের প্রকাশিত বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ আইনের অধীনে নিয়ন্ত্রিত ও পরিচালিত। এনটিআরসিএ’র সদরদপ্তর ঢাকা রমনা। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এর পরিচালনা দায়িত্ব ও ক্ষমতা এর নির্বাহী বোর্ডের উপর ন্যাস্ত। NTRCA এই বেসরকারি প্রতিষ্ঠানের বর্তমান চেয়ারম্যান পদে নিযুক্ত আছেন জনাব মো: আশরাফ উদ্দিন।

প্রতিষ্ঠান সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য জেনেনিন

প্রতিষ্ঠানের নামবেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
প্রতিষ্ঠান গঠনএনটিআরসিএ গঠিত হয় ১৫ ফেব্রুয়ারি ২০০৫ সালে
এনটিআরসিএ এর ধরনস্বায়ত্তশায়িত
এনটিআরসিএ ‘র সদরদপ্তররমনা ঢাকা
NTRCA যে সকল অঞ্চলে প্ররিচালিতসমগ্র বাংলাদেশ
এনটিআরসিএ কে যে মন্ত্রণালয় নিয়ন্ত্রন করেশিক্ষা মন্ত্রণালয়
NTRCA (বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২) এর ওয়েবসাইটhttp://ntrca.gov.bd/

Four বেসরকারি শিক্ষক নিয়োগ কর্তৃপক্ষ Notice

  • প্রকাশিত বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২ এ কোন মামলা বা আইন জনিত কারনে প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে জনবল নিয়োগ দিবে না পারলে এর জন্য NTRCA  বা বেসরকারি শিক্ষক নিয়োগ কর্তৃপক্ষ দায়ী থাকবেন না। এ বিষয় কর্তৃপক্ষ অধিকার রাখেন।
  • বেসরকারি শিক্ষক নিয়োগ কর্তৃপক্ষ নির্বাচিত ব্যক্তিকে  SMS এর মাধ্যমে জানানো হবে। কোন শিক্ষাপ্রতিষ্ঠান যদি নিয়োগ পত্র প্রদানে  ব্যর্থ হয় তাহলে হাইকোর্ট বিভাগের অদেশ অনুযায়ী  ঐ  সকল প্রতিষ্ঠানের ম্যানেজিং কামিটি বা গভর্নিং বডি বাতিল করার ক্ষেত্রে প্রয়োজনী ব্যবস্থা নেয়া হবে।
  • আবেদনকারীকে শিক্ষক নিবন্ধন সনদে উল্লেখিত বিষয়ে আবেদন করতে হবে। বেসরকারি শিক্ষক নিয়োগ কর্তৃপক্ষ এর কাছে, আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে কোন সুপারিশ প্রাপ্ত হলে, উক্ত সুপারিশ বাতিল সহ ঐ ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বেসরকারি শিক্ষক নিয়োগে প্রার্থীর আবেদনে নামের বানান এবং মহিলাদের কোটা প্রসঙ্গে সংশ্লিষ্ট বিষয়

  • আবেদনের সময় নিয়োগে আগ্রহী প্রার্থীর নামের বানান সহ অন্য সকল তথ্যাবলি Ntrca নিবন্ধন পরীক্ষার ফরম পুরন করার সময় যে তথ্য দেওয়া হয়েছে তার সাথে মিল থাকতে হবে।
  • ফরম পূরনে লেখায় কোন বানান ভুল হলে আবেদন করতে অনেক সমস্যা হতে পারে।
  • বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২২ এর মহিলাদের উল্লেখিত কোটায় শুধু মাত্র মহিলা আবেদনকারীই আবেদন করতে পারবেন।
  • বেসরকারি শিক্ষক নিয়োগ এ মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক ’শারিরিক শিক্ষা’ পদে কেবলমাত্র মহিলারা আবেদন করতে পারবেন। এই পদে কোন পুরুষের আবেদন গ্রহন করা হবে না।

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর বিস্তারিত তথ্য

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত খালি কোঠা পূরণের লক্ষ্যে লোকবল  নিয়োগ দিবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ( NTRCA ) এখানে সর্ব মোট ১৫,১৬১ জনকে নিয়োগ দেবে বেসরকারি শিক্ষক কর্তৃপক্ষ । খালি পদ গুলোতে  নারী ও পুরুষ  উভয়েই আবেদন করতে পারবেন। বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এ আবেদন করতে ইচ্ছুক নাগরিকরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।  আবেদন শুর 08/02/2022 এবং আবেদন শেষ: 22/02/2022। সকল চাকরির খবর পেতে BDinBD.com সাইটি ভিজিট করুন।

অন্যদের শেয়ার করুন

bdinbd.com