বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২২

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২২-Bangladesh Postal Department Job Circular 2022: উপ সহকারী প্রকৌশলী (সিভিল) এর নবসৃজিত ০৫ টি শূন্য পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ। প্রকল্প পরিচালকের কার্যালয় ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠোমো উন্নয়ন ও সম্প্রসারণ শীর্ষক প্রকল্প ডাক অধিদপ্তর কর্তৃক এ জনবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ডাক বিভাগে চাকরি করতে আগ্রহী সকল প্রার্থীগন ২৭ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত বাংলাদেশ ডাক বিভাগের প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। আরও চাকরির খবর পেতে ভিজিট করুন BDinBD.com

প্রতিষ্ঠানের নাম কী?বাংলাদেশ ডাক বিভাগ
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?টাঙ্গাইল জেলা
শিক্ষাগত যোগ্যতা কী?এসএসসি/এইচএসসি
ক্যাটাগরি কতটি?০১ টি
নিয়োগ সংখ্যা কত?০৫ জন
প্রার্থীর বয়স২১-৩০ বছর (৩০-০৪-২০২২)
আবেদনের মাধ্যমডাকযোগে
আবেদন শুরু২৮ মার্চ ২০২২
আবেদনের শেষ তারিখ২৭ এপ্রিল ২০২২

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: বাংলাদেশ ডাক বিভাগ আর্থাৎ এ দেশে অবস্থিত ডাক বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন “ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামাে উন্নয়ন এবং এর সমপ্রসারণ ”প্রথম সংশােধিত” শীর্ষক প্রকল্পের আওতায় সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কেবলমাত্র প্রকল্প চলাকালীন সময়ের জন্য (সরকারি বিধি অনুযায়ী) জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী মাসিক সাকুল্য বেতনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেওয়া নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত অনুসারে লোকবল নিয়ােগের নিমিত্তে যারা এ দেশের প্রকৃত বাংলাদেশী নাগরিক তাদের নিকট থেকে নির্ধারিত তারিখের মধ্যে দরখাস্ত প্রেরণের জন্য আহবান করা যাচ্ছে।

পদের নাম: উপ সহকারী প্রকৌশলী (সিভিল)
পদ সংখ্যা: ০৫ টি
মাসিক বেতন: ২৭,১০০/- গ্রেড: ১০

শিক্ষাগত যোগ্যতা: বাংলাদেশের কারিগরী শিক্ষা বোর্ড হতে সিভিল ইঞ্জিনিয়ারিং এ অন্যূন চার (০৪) বছর মেয়াদী ডিপ্লোমা (সিজিপিএ-3.00)

আবেদনের ঠিাকনা: ৫০০ টাকার পোস্টাল অর্ডার/পে-অর্ডার, প্রকল্প পরিচালক, “ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামাে উন্নয়ন ও সম্প্রসারণ (১ম সংশােধিত)” শীর্ষক প্রকল্পের অনুকুলে প্রদান করতে হবে। পোষ্ট অফিসের মাধ্যমে আবেদন করতে হবে।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ সার্কুলার

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
#বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ 2022

ডাক বিভাগে আবেদনের শর্ত ও নিয়মাবলী:

ডাক বিভাগে আবেদনে প্রার্থীর বয়স: আবেদনকারী প্রার্থীর বয়স ৩০ এপ্রিল ২০২২ তারিখে ২১-৩০ বছরের মধ্যে হতে হবে। শুধুমাত্র মুক্তিযােদ্ধা অথবা শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ২১-৩২ বছর। ডাক বিভাগের নিয়োগে প্রার্থীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোনাে প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের করনীয়: সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত/অনুমােদিত বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিন উক্ত অনুমােদনের কপি প্রদর্শন করতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ও ঠিকানা: বাংলাদেশ ডাক বিভাগে নিয়ােগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি সর্বশেষ নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে। আবেদনপত্রের সাথে সদ্য তােলা দুই (০২) কপি পাসপাের্ট সাইজের ছবিসহ সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্রের সত্যায়িত অনুলিপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি এবং ৫০০/- (পাঁচশত) টাকার পােস্টাল অর্ডার/পে-অর্ডার, প্রকল্প পরিচালক, “ডাক অধিদপ্তরের ভৌত অবকাঠামাে উন্নয়ন ও সমপ্রসারণ (১ম সংশােধিত)” শীর্ষক প্রকল্পের অনুকুলে প্রদান করতে হবে।

ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রার্থীর যোগ্যতা যাচাই: উপরে বর্ণিত ডাক বিভাগের শূন্য পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে মাসিক সাকুল্য বেতনে উন্নয়ন প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিয়ােগ করা হবে। প্রার্থীর যােগ্যতা যাচায়ে যে কয়টি বিষয় রয়েছে সেগুলো নিম্নরুপ:

আবেদনপত্র বাতিলের কারন: আবেদনপত্রে কোন রকম অসত্য/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ পাওয়া গেলে সেই আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে, সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা সাথে সাথে বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মৌখিক পরীক্ষার সময় যা আনতে হবে: মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদের মূলকপি দেখাতে হবে এবং সনদসমূহের ফটোকপি জমা দিতে হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য নিয়ােগ কার্যক্রমের যে কোনাে পর্যায়ে বা নিয়ােগের পরেও অসত্য অথবা ত্রুটিপূর্ণ প্রমাণিত হলে তার আবেদনপত্র/নির্বাচন বা নিয়ােগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ

নাগরিকত্ব প্রমাণ: বাংলাদেশের নাগরিকত্ব প্রমাণের সনদ হিসাবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/ পৌরসভা/সিটি কর্পোরেশন প্রদত্ত সনদ দাখিল করতে হবে। উপরােক্ত তথ্যাদি মােতাবেক আবেদনপত্র বাছাইয়ের পর যােগ্য আবেদনকারীদের ডাকযােগে লিখিত পরীক্ষার জন্য প্রবেশপত্র ইস্যু করা হবে এবং কেবলমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নির্ধারিত তারিখে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের অনুমতি দেয়া হবে।

টিএ/ডিএ এবং সুযোগ সুবিধা: লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নির্বাচিত প্রার্থীদের বেতন-ভাতা ও অন্যান্য সুযােগ সুবিধা উন্নয়ন প্রকল্প নিয়ােগ সংক্রান্ত সরকারি বিধি-বিধান দ্বারা নিয়ন্ত্রিত হবে। উন্নয়ন প্রকল্প সমাপ্তির সাথে সাথে চাকুরীর অব্যাহতি করা হবে। সে অনুযায়ী সংশ্লিষ্ট নিয়ােগপত্রই চাকুরী অবসানের নােটিশ হিসেবে গণ্য করা হবে।

ডাক বিভাগের নিয়োগ বাতিলের কারণ এবং কর্তৃপক্ষের সিদ্ধান্ত: অনিবার্য কারণে নিয়ােগ প্রক্রিয়া স্থগিত/বাতিল/প্রত্যাহার করার ক্ষমতা নিয়ােগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করে। অনিচ্ছাকৃত ভুল-ত্রুটি সংশােধনযােগ্য এবং নিয়ােগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি এবং আবেদনপত্রের নমুনা ফরম বাংলাদেশ ডাক বিভাগের Website এ পাওয়া যাবে। এই নিয়ােগ বিজ্ঞপ্তি সম্পর্কিত কোনাে সংশােধন, সংযােজন (যদি থাকে) বাংলাদেশ ডাক বিভাগের নিজস্ব ওয়েবসাইটেতা পাওয়া যাবে।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২২, বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ 2022, বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ।

  • সার্চ রিলেটেড কিওয়ার্ড:
    1. বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ পরীক্ষা প্রশ্ন
    2. ডাক বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
    3. বাংলাদেশ ডাক বিভাগ আবেদন ফরম
    4. বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ পরীক্ষা

এবারর প্রকাশিত বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২২ এ যারা আবেন করতে চান তারা অতিশিগ্রই আবেদনের সময় থাকতে আবেদন করুন।

Leave a Comment

bdinbd.com