কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

1.5/5 - (2 votes)

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-Department of Agricultural Marketing (dam) Job Circular 2023: ০১/১০/২০২৩ তারিখে প্রকাশিত কৃষি মন্ত্রণালয়ের ১২.০০.০০০০.০৫৩.১১.০০১.১৮.১৬২ নং পত্রের মাধ্যমে প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী প্রার্থী নিযুক্ত করা হবে। কৃষি বিপণন অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকার রাজস্বখাতভুক্ত নিম্নোক্ত পদসমূহে সরাসরি প্রার্থী নিয়ােগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শর্তে দরখাস্ত আহবান করা যাচ্ছে। বাংলাদেশের সকল জেলা ও বিভাগের প্রার্থীগন সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

কৃষি বিপণন অধিদপ্তর একটি সরকারি প্রতিষ্ঠান। ১৯৮২ সালে এর নাম পরিবর্তন করে কৃষি বিপণন অধিদপ্তর রাখা হয়। বাংলাদেশ সরকার ব্রিগেডিয়ার এনামুল হক খানের নেতৃত্বে গঠিত সাংগঠনিক কমিটির সুপারিশ অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ পুনর্গঠন করে। তখন কৃষি বিপণন পরিদপ্তরের গুরুত্ব, অবস্থা, এবং কর্মপরিধি বিবেচনা করে এর নাম পরিবর্তন করা হয়। রিসেন্ট এই প্রতিষ্ঠানে জনবল নিয়োগের উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের নিকট হতে অনলাইনের মাধ্যমে আবেদন আহ্বান করা যাচ্ছে।

প্রতিষ্ঠানের নাম কী?কৃষি বিপণন অধিদপ্তর
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?সকল জেলা
ক্যাটাগরি কতটি?০৭ টি
নিয়োগ সংখ্যা কত?১৫৩ জন
বয়স কত?১৮-৩০ বছর
আবেদনের মাধ্যম কী?অনলাইন
আবেদনের শেষ তারিখ কবে?১৪ নভেম্বর ২০২৩
ওয়েবসাইটhttps://dam.portal.gov.bd/

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ ২০২৩ সার্কুলার

নিচে তালিকায় উল্লেখিত কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ ২০২৩ সার্কুলারের সংক্ষিপ্ত আকারে নিম্ন বর্ণিত পদসমূহের বিবরন তথা খালি পদের নাম, মোট নিয়োগ সংখ্যা, প্রার্থীর বয়স, বেতন ভাতা ও গ্রেড ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

  • খালি পদের সংখ্যা: ০৭ টি
  • মোট নিয়োগ সংখ্যা: ১৫৩ জন
  • প্রার্থীর বয়স: ১৮-৩০ বছর

আবেদনের ঠিকানাঃ

আবেদনে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ১৪ নভেম্বর ২০২৩ ইং তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ডাকযোগ, সরাসরি বা অন্য কোনো মাধ্যমে আবেদন গ্রহনযোগ্য নয়। এখুনি অনলাইন আবেদনের জন্য নিচে দেওয়া আবেদন বাটনে ক্লিক করুন।

কৃষি বিপণন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদনের শর্তাবলীঃ

চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। লিখিত/মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের নিকট হতে কোনাে প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি অবশ্যই প্রদর্শন করতে হবে।

প্রার্থীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। আগামী ০১/১১/২০২২ ইং তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গােষ্ঠী এবং বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩০ বছর। তবে বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩২ বছর। প্রার্থী নিয়ােগের ক্ষেত্রে সরকারের সকল বিদ্যমান বিধি-বিধান অনুসরন করতে হবে। তাছাড়া পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন প্রকার সংশােধন হলে তা অবশ্যই অনুসরণ করা হবে।

প্রার্থী কর্তৃক পূরণকৃত এ্যাপ্লিকেশন ফরমসহ সত্যায়িত একসেট ফটোকপি ও চেয়ারম্যান সার্টিফিকেট অবশ্যই দাখিল করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার বিষয়টিও উল্লেখ করতে হবে। কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়ােগ সংক্রান্ত বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

অন্যদের শেয়ার করুন

Leave a Comment

bdinbd.com