কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২

5/5 - (1 vote)

কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২: কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেওয়া হবে। সরাসরি প্রার্থী নিয়োগের নিমিত্তে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২

Dife job circular 2022: সম্প্রতি কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর একটি সরকারী অধিদপ্তর। এটি বাংলাদেশের কারখানা, শিল্পে স্বাস্থ্য ও নিরাপত্তা পরিদর্শনের জন্য কাজ করে। বাংলাদেশের ঢাকায় এর সদরদপ্তর অবস্থিত।

প্রতিষ্ঠানের নাম কী?কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?সার্কুলারে উল্লেখিত জেলা
ক্যাটাগরি কতটি?০১ টি
নিয়োগ সংখ্যা কত?৯০ জন
বয়স১৮-৩০ বছর
আবেদনের মাধ্যম কী?অনলাইন
আবেদনের শেষ তারিখ কবে?১৮ জানুয়ারী ২০২৩
ওয়েবসাইটdife.portal.gov.bd

কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২

অফিস সহায়ক পদে ৯০ জন জনবল নিয়োগ দেওয়া হবে। কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২ সার্কুলারের সংক্ষিপ্ত বিবরণ যেমন: পদ সমূহের নাম, প্রত্যেক পদে মোট নিয়োগ সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, বেতন স্কেল, গ্রেড ও আবেদনের মাধ্যম ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

পদের নাম: অফিস সহায়ক
নিয়োগ সংখ্যা: ৯০ টি
শিক্ষাগত যোগ্যতা: এস.এস.সি/ সমমান
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০/-
গ্রেড: ২০
আবেদনের মাধ্যম: অনলাইন

কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২
কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২
কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর নিয়োগ ২০২২

Department of Inspection for Factories and Establishments job circular 2022

আবেদনের প্রক্রিয়া: চাকরি আগ্রহী প্রার্থীদেরকে আগামী ১৮ জানুয়ারী ২০২৩ ইং তারিখের মধ্যে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অনলাইন ব্যতীত অন্য কোনো মাধ্যমে আবেদন গ্রহনযোগ্য নয়। সরাসরি অনলাইন আবেদনের জন্য নিচে দেওয়া আবেদন বাটনে ক্লিক করুন।

শর্তাবলী: আগ্রহী প্রার্থীস বয়সসীমা ২৫ মার্চ ২০২০ ইং তারিখে সর্বোচ্চ ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের প্রার্থীর বয়সসীমা ১৮-৩২ বছর। প্রার্থীর বয়স প্রমাণের ক্ষেত্রে কোনো প্রকার এভিডেভিট গ্রহণযোগ্য নয়। সরকার কর্তৃক নির্ধারিত সকল কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে।

প্রার্থীকে কোনো স্বীকৃত বোর্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। নিজ জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসাবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা কর্তৃক যথাযথ সনদ দাখিল করতে হবে। বিভিন্ন সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দাখিল করতে হবে। সকল প্রার্থীকে বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান সম্পর্কিত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। উল্লেখ্য যে, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদনসহ প্রয়োজনীয় সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কাগজপত্রে ভুল তথ্য/জাল প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোনো প্রার্থীর প্রার্থীতা সরাসরি বাতিল করা হবে। আবশ্যিকভাবে আবেদনে উল্লিখিত মোবাইল নম্বর সার্বক্ষণিক সক্রিয় রাখতে হবে।

প্রার্থী নিয়োগ সম্পর্কিত যে কোনো সংশোধন বা সংযোজন (যদি থাকে) পরীক্ষার সময়, স্থান ইত্যাদি সম্পর্কিত তথ্যাদি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। প্রার্থী নির্বচনের ক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়ার যে কোনো পর্যায়ে পরিবর্তন, পরিবর্ধন বা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থী’র প্রার্থীতা আবেদনের যে কোনো পর্যায়ে বাতিল করা হবে। পাশাপাশি তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজ্ঞপ্তিতে বর্ণিত পদসমূহে প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক জারিকৃত সর্বশেষ বিধিবিধান পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি- বিধান ও কোটাপদ্ধতি অনুসরণ করা হবে।

অন্যদের শেয়ার করুন

Leave a Comment

bdinbd.com