সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪

5/5 - (1 vote)

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪-Department of Military Lands and Cantonments Job Circular 2024: সম্প্রতি ড্রাইভার পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর। এটি একটি সরকারি প্রতিষ্ঠান। বাংলাদেশের সকল জেলার প্রার্থীগন উক্ত পদসমূহে আবেদন করতে পারবেন।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪

০৬ টি পদে ৮০ জন প্রার্থী নিয়োগের সার্কুলার প্রকাশ করেছে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর। বাংলাদেশের সেনানিবাসসমূহে ভূমি ব্যবস্থাপনার দায়িত্বে সর্বদা নিয়োজিত সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর। এটি একটি সরকারি অধিদপ্তর। পূর্বে এটি পরিদপ্তর হিসেবে ছিলেও ১৯৮২ সালে পরিদপ্তরকে অধিদপ্তরে উন্নীত করা হয়।

প্রতিষ্ঠানের নামসামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
চাকরির ধরনসরকারি চাকরি
আবেদনযোগ্য প্রার্থীর জেলাসকল জেলা
ক্যাটাগরি০৬ টি
নিয়োগ সংখ্যা৮০ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/সমমান ডিগ্রী
প্রার্থীর বয়সসর্বোচ্চ ৩০ বছর
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের শেষ তারিখ২৭ ফেব্রুয়ারী ২০২৪
ওয়েবসাইটdmlc.gov.bd

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার

নিচে তালিকায় উল্লেখিত সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলারের সংক্ষিপ্ত আকারে নিম্ন বর্ণিত পদসমূহের বিবরন তথা পদের নাম, মোট নিয়োগ সংখ্যা, প্রাতিষ্ঠানিক শিক্ষাগত যোগ্যতা, প্রার্থীর বয়স ও বেতন স্কেল ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

  • পদের সংখ্যা: ০৬ টি
  • নিয়োগ সংখ্যা: ৮০ জন
  • শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/সমমান ডিগ্রী।
  • প্রার্থীর বয়স: সর্বোচ্চ ৩০ বছর
  • বেতন স্কেল: ৩৮,৬৪০-১২,৫০০
সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২৪

দেখুন নতুন নিয়োগ

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

আবেদনের শর্তাবলী

প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডিএ প্রদান করা হবে না। প্রেরিত কোনো আবেদনপত্রে মিথ্যা, অসম্পূর্ণ, ত্রুটি বা বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে নিয়ােগকারী কর্তৃপক্ষ-এ বিজ্ঞপ্তি বাতিল, বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদের সংখ্যা হ্রাসবৃদ্ধি করার ক্ষমতা সংরক্ষণ করেন।

প্রার্থীর বয়স

আবেদনযোগ্য প্রার্থীর বয়স আগামী ৩০.০৯.২০২২ ইং তারিখে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা কোটা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথীলযোগ্য। প্রার্থীর বয়স প্রমানের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য নয়। জাতীয় পরিচয়পত্র যাচাইয়ে বয়স বিবেচিত হবে।

চাকুরীরত প্রার্থীদের আবেদনের নিয়ম

সরকারি, বেসরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের আবেদন প্রক্রিয়া একটু আলাদা। তাদেরকে তাদের প্রতিষ্ঠানের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অবশ্যই আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনের কোন অগ্রিম কপি গ্রহণ করা হবে না। ব্যক্তিগতভাবে প্রেরিত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

আবেদনপত্রে সংযুক্তি

প্রার্থীদেরকে আবেদনপত্রের সাথে শিক্ষাগত ও অভিজ্ঞতার মূল সনদপত্র, নাগরিকত্ব সনদ, জাতীয় পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন সনদের মূলকপি, চারিত্রিক সনদপত্র ইত্যাদি সংযুক্ত করতে হবে। তাছাড়া সােনালী ব্যাংক লিমিটেডের যে কোনাে শাখা থেকে ১০০/- টাকার ব্যাংক ড্রাফট আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। সকল কাগজপত্র অবশ্যই প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করতে হবে।

অন্যদের শেয়ার করুন

Leave a Comment

bdinbd.com