ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

3.9/5 - (23 votes)

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪: Vumi Montronaloy Job Circular 2024: ২৮ টি পদে ২৮ জনের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভূমি মন্ত্রণালয় কর্তৃপক্ষ। নিরীক্ষক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৮, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ইং তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

সম্প্রতি ভূমি মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন “মৌজা ও প্লট ভিত্তিক জাতীয় ডিজিটাল ভূমি জোনিং” প্রকল্পের অধীনে স্থানীয় ব্যক্তিভিত্তিক পরামর্শক হিসাবে নিম্নবর্ণিত পদসমূহে আগ্রহী প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। এ প্রকল্পের অনুমােদিত ডিপিপিতে বর্ণিত হারে মাসিক সম্মানী প্রাপ্ত হবেন। যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। বিস্তারিত নিচে দেখুন। সকল প্রকার চাকরির খবর পেতে ভিজিট করুন bdinbd.com

প্রতিষ্ঠানের নাম কী?ভূমি মন্ত্রণালয়
চাকরির ধরন কীসরকারি চাকরি
কোন জেলা?সকল জেলা
শিক্ষাগত যোগ্যতা কী?নিম্নে উল্লেখিত
ক্যাটাগরি কত টি?২৮ টি
নিয়োগ সংখ্যা কত?২৮ জন
আবেদন শুরুশুরু হয়েছে
আবেদনের শেষ তারিখ১৮ এবং ২৫ ফেব্রুয়ারি ২০২৪
ওয়েবসাইটhttp://minland.gov.bd

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024: ভূমি মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত ব্যবস্থাপনা বিভাগের বর্তমানে শূন্য হওয়া নিয়োগযোগ্য পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫-এর ১৪তম গ্রেডভুক্ত নিম্নোক্ত সার্ভেয়ার এর স্থায়ী পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদনপত্রপত্র আহ্বান করা যাচ্ছে। বি:দ্র: অনলাইন (online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না

মোট পদ: ২৮ টি
নিয়োগ সংখ্যা: ২৮ জন
শিক্ষাগত যোগ্যতা: সার্কুলা দেখুন

ভূমি মন্ত্রণালয় নিয়োগ সার্কুলার ২০২৪

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪
ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

দেখুন নতুন নিয়োগ

ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

ভূমি মন্ত্রণালয় নিয়োগ ২০২৪: প্রকল্প পরিচালকের কার্যালয় কর্তৃক প্রকাশিত হয়েছে ভূমি মন্ত্রণালয় এর নতুন নিয়োগ প্রচার করা হয়েছে। ভূমি মন্ত্রণালয়াধীন ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পের আওতায় উপজেলা/সার্কেল/মেট্রো ভূমি অফিসসমূহে শূন্য পদ পূরণের লক্ষ্যে উপরে উল্লেখিত পদে সম্পূর্ণ স্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগ দেওয়া হবে। নিয়োগ কার্যক্রম সম্পন্ন করার জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে (তিনটি পার্বত্য জেলা ব্যতীত) টেলিটকের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীর্কত বিশ্বাবদ্যালয় থেকে সাইন্সে/(বিজ্ঞান বিভাগে) স্নাতক (অনার্স) ডিগ্রি এবং সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা এবং এর তফসিল-২ অনুসারে কম্পিউটার মুদ্রাক্ষরে মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। এছাড়া সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।

যে সকল প্রার্থীগণ আমাদের বিডিইনবিডি সাইট ভিজি করছেন তারা যদি স্নাতক/অনার্স পাশের অধিকারী হন তাহলে আপনিও আবেদন করতে পারেন। এক্ষেত্রে আপনাকে রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার প্রার্থী হতে হবে। আবেদনে ইচ্ছুক সকল প্রার্থীর জন্য ভূমি মন্ত্রণালয়ের তথ্যগুলো আরও বিস্তারিত দেওয়া হলো।

কীভাবে আবেদন করবেন: প্রথমে উপরের দেওয়া বাটনে ক্লিক করে lmap.teletalk.com.bd ওয়েবসাইট এ ভিজিট করুন। এর পরে Apply Now অপশনে ক্লিক করুন। ক্লিক করার পরে ইংলিশে লেখা Computer Operator উক্ত নামের উপর ক্লিক করুন। পদের নামের উপরে ক্লিক করার পরে ”No” সিলেক্ট করে দিয়ে Next এ ক্লিক করুন। ক্লিক করার পরেই আপনার কাঙ্খিত ভূমি মন্ত্রণালয়ের আবেদন ফরমটি পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

এসএমএস এর মাধ্যমে ফি জমাদান পদ্ধতি: ভূমি মন্ত্রণালয় এ আবেদন করার জন্য টেলিটক সিম এ সার্ভিস চার্জসহ ১১২/- জম দিতে হবে। এক্ষেতে কেবলমাত্র User ID প্রাপ্ত প্রার্থীগণ নিচের দেওয়া পদ্ধতিতে এসএমএস এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন। ১ম SMS: LMAP <স্পেস> User ID লিখে 16222 নম্বরে Send করতে হবে। ২য় SMS: LMAP <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে Send করতে হবে।

ভূমি মন্ত্রণালয় নোটিশ?

ভূমি মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত সকল ধরণের সার্কুলার, নোটিশ এই পোষ্টে দেওয়া হয়েছে। খুব শীঘ্রই ভূমি মন্ত্রণালয়ে জনবল নিয়োগের সার্কুলার প্রকাশিত হবে। তাই পূর্বের সার্কুলারে যারা আবেদন করতে পারেননি তাদের চিন্তার কোনো কারন নেই। ভূমি মন্ত্রণালয় কর্তৃক পরবর্তী নোটিশ পেতে আমাদের সাথেই থাকুন।

ভূমি মন্ত্রণালয় সেবা?

ভূমি মন্ত্রণালয় বাংলাদেশ সরকার দ্বারা পরিচালিত একটি সরকারি অঙ্গপ্রতিষ্ঠান। এটি সাধারন জনগনের সেবা নিশ্চিত করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে। ভূমি মন্ত্রণালয় কর্তৃক সেবাসমূহ হচ্ছে- ইউনিয়ন ভূমি সেবা, ভূমি সেবা বি এস খতিয়ান, ভূমি সেবা অনলাইন, ভূমি সেবা ও খতিয়ান, ভূমি উন্নয়ন কর ইত্যাদি।

জেনে নিন প্রতিষ্ঠান রিলেটিভ সকল তথ্য

ভূমি মন্ত্রণালয় কী? ভূমি মন্ত্রণালয় হচ্ছে বাংলাদেশ সরকার পরিচালিত একটি মন্ত্রণালয়। ভূমি মন্ত্রণালয় যুগোপযোগী পরিকল্পনা ও নীতির মাধ্যমে বাংলাদেশের ভূমি ব্যবহার এবং এ মন্ত্রণালয়ের অধীন অন্যান্য বিষয়ের সুষ্ঠ ও সর্বোত্তম ব্যবহার সুনিশ্চিত করার দায়িত্ব পালন করে থাকে। এ লক্ষ্যে ভূমি মন্ত্রণালয় কর্তৃক ইতোমধ্যে ভূমির যথযথ ব্যবহারের জন্য নীতিমালা প্রনয়ণ করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের কাজ কী?: ভূমি সংক্রান্ত যাবতীয় সেবা জনগণের নিকটে পৌঁছে দেয়ার লক্ষ্যে ভূমি মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এর মধ্যে বর্তমানে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর, ভূমি সংস্কার বোর্ড, ভূমি আপীল বোর্ড, ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দপ্তর ভূমি মন্ত্রণালয় এর অধীনে কাজ করে যাচ্ছে।

ভূমি মন্ত্রণালয়ের রুপরেখা

ভূমি মন্ত্রণালয় গঠিত কত সালে?২০ জানুয়ারি ১৯৭২
অধিক্ষেত্র কে?বাংলাদেশ সরকার
সদর দপ্তর কোথায়?সচিবালয়, ঢাকা
দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর নাম কী?সাইফুজ্জামান চৌধুরী
সংস্থার নির্বাহী কে কে?মোঃ মোস্তাফিজুর রহমান, পিএএ, সচিব।

ভূমি মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষার প্রশ্ন

নীচের বাগধারাগুলাের অর্থসহ বাক্য লিখুন।

১। শিরে সংক্রান্তি (সামনেই বিপদ): আমার এখন শিরে সংক্রান্তি, কীভাবে সব সামলাব তাই ভাবছি।

২। কাক ভুষন্ডী (দীর্ঘজীবী): স্ত্রী, পুত্র, কন্যা সবার মৃত্যুর পরও বৃদ্ধ কাক ভূষন্ডীর মতাে বেঁচে আছে।

এক কথায় প্রকাশ করুন।

১। উদিত হয়নি যা = অনুদিত।

২। আগমনের কোনাে তিথি নেই যার = অতিথি

বিপরীতার্থক শব্দ লিখুন।

১। সৌম্য – উগ্র

২। সংশয় – প্রত্যয়

১। ভূমি মন্ত্রণালয় কত সালে গঠিত হয়?
উত্তরঃ ভূমি মন্ত্রণালয় ২০ জানুয়ারী ১৯৭২ সালে গঠিত হয়।

২। ভূমি মন্ত্রণালয়ের সদর দপ্তর কোথায় অবস্থিত?
উত্তরঃ ভূমি মন্ত্রণালয়ের সদর দপ্তর ঢাকায় অবস্থিত।

৩। ধনপতি সওদাগর কোন নগরের অধিবাসী ছিলেন?
উত্তরঃ উজানী নগরের।

৪। ”নদের চাঁদ” কোন পালা গানের চরিত্র?
উত্তরঃ মহুয়া।

৫। কারক ও বিভক্তি নির্ণয় করুন।
ক) ‘পৃথিবীতে’ কে কাহার?
উত্তরঃ অধিকরণ কারকে সপ্তমী বিভক্তি।

খ) তিনি ‘চোখে’ দেখেন না।
উত্তরঃ করণ কারকে সপ্তমী বিভক্তি।

৬। ভূমি ব্যবহার নীতিমালা কে প্রনয়ণ করেন?
উত্তরঃ ভূমি মন্ত্রণালয় ভূমি ব্যবহার নীতিমালা প্রনয়ণ করেন।

৭। ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র ও হিসাব নিয়ন্ত্রক দপ্তর কার অধীনে কাজ করে থাকে?
উত্তরঃ ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র এবং হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) দপ্তর ভূমি মন্ত্রণালয় এর অধীনে কাজ করে থাকে।

অন্যদের শেয়ার করুন

7 thoughts on “ভূমি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪”

  1. আমার একটা চাকরি খুব দরকার আামি বিএ পাস করছি আমার বাসা শেরপুর। শেরপুর জে কোনো কিছু হলে চলবে।

    Reply
    • শেরপুর জেলা জজ আদালত কার্যালয় নিয়োগ ২০২২ এ বর্তমানে ড্রাইভার পদে নিয়োগ চলছে। আপনি ড্রাইভিং জানলে আবেদন করতে পারেন। ধন্যবাদ!

      Reply
  2. শিক্ষাগত যোগ্যতা কি পাশ থাকলে আবেদন করতে পারবো।

    Reply
    • এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ হলে যে তিনটি পদের যে কোন একটি পদে আবেদন করতে পারবেন। আপনি যে পদে আবেদন করতে চান সেই পদের শিক্ষগতা যোগ্যতা দেখুন।

      Reply
    • ১ম নিয়োগ সার্কুলারে ডাকযোগে, ২য় সার্কুলারে অনলাইনে ।

      Reply

Leave a Comment

bdinbd.com