ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২: আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু! আস আর নয় অপেক্ষা ৪,০০০ (হাজার) পুলিশ কনস্টেবল নিয়োগ এর নতুন বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়ে গেছে। প্রতি বছরই পুলিশ কনস্টেবল এ জনবল নিয়োগ দিয়ে থাকে এ বছরের শুরুতেই ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার প্রকাশ করেছে বাংলাদশে পুলিশ বিভাগ। ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তির জন্য প্রার্থীরা ১-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আপনার চাকরিটি খুজতে BDinBD.Com

আবেদন ফি প্রদানের সময়সীমা: আমাদের এই পোস্টি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ এ বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা নিচের দেওয়া পুলিশ কনস্টেবল আবেদন ফরম পূরনের ভিডিও ভালোভাবে দেখে নির্ভুলভাবে আবেদন করুন।আবেদন ফরম পূরনের পদে ফরম পূরনকারী প্রার্থীরা একটি ইউজার আইডি পাবেন। আবেদন কার্যক্রম সম্পন্ন করার ৭২ ঘন্টা সময়ের মধ্যে আপনার পাওয়া আইডি ব্যবহার করে টেলিকট সিম ব্যবহৃত মোবাইল থেকে সার্ভিজ চার্জ হিসেবে ৩০ টাকা প্রেরণ করতে হবে। ১৫,১৬৩ জন শিক্ষক নিয়োগ

সার্কুলার প্রকাশ করেছেবাংলাদেশ পুলিশ বিভাগ
পুলিশের চাকরি কোন ধরনের?সারকারি চাকরি (ডিফেন্স)
কনস্টেব পদে নিয়োগ সংখ্যা কত?৪০০০ জন
প্রার্থীর বয়স কত?১৮ থেকে ২০ বছর
শিক্ষাগত যোগ্যতা কী?এসএসসি (SSC) পাশ
কোন জেলা?বাংলাদেশের সকল জেলা
আবেদন মাধ্যম কী?অনলাইনে
আবেদন শুরু কবে?১ফেব্রুয়ারি ২০২২
কনস্টেবলের আবেদন শেষ কবে?২৮ ফেব্রুয়ারি ২০২২
যেখান থেকে আবেদন করবেনসার্কুলারের নিচের দেওয়া বাটনে ক্লিক করে

বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২

আপনি বাংলাদেশ পুলিশ বিভাগ কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে আবেদন করতে আগ্রহী তাহলে নিচের ভিডিওটি আবেদন করার পূর্বেই দেখেনিন। এই ভিডিওর মাধ্যমে আপনি আবেদন করার সকল নিয়ম সম্পর্কে জানতে পারবেন। এছাড়া ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২ pdf ফাইল এবং সার্কুলার ইমেজএর মাধ্যমে সকল তথ্য জানতে পারবেন।

কনস্টেবল পদে আবেদন করবেন যেভাবে: প্রথমে সার্কুলার পেইজের নিচে দেওয়া আবেদন কনস্টেবল বাটনে (police.teletalk.com.bd/) ক্লিক করে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু করবেন। এর পর ওয়েবসাইটে প্রবেশ করে Application Form for Trainee Recruit Constable [TRC] লিংক এ ক্লিক করার পর পাঁচ টি অপশন পাবেন। এই পেইজে কিভাবে আপনরা ছবি এবং স্বাক্ষর আপলোড করবেন। এর পর ধারাবাহিকভাবে ভিডিও দেখে দেখে আবেদনের সকল কার্যক্রম সম্পন্ন করবেন।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২

পুলিশ কনস্টেবল পদে আবেদনের জন্য প্রার্থীর যে সকল যোগ্যতার থাকতে হবে তার বিস্তারি বিবরণ সংক্ষিপ্ত আকারে নিচে তুলে ধরা হলো। যেমন: শিক্ষাগত যোগ্যতা, শারীরিক যোগ্যতা, বয়স, নাগরিকত্ব জেলা ভিত্তিক বিষয়, আবেন প্রক্রিয়া সম্পর্কিত তথ্য ইত্যাদি। বিস্তারি দেখুন অফিশিয়াল সার্কুলার পেইজ এবং পিডিএফ ফাইল থেকে।

শিক্ষাগত যোগ্যতা: ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের জন্য যে সকল যোগ্যতার প্রয়োজন হবে তার মধ্যে শিক্ষাগত যোগ্যতা অন্যতম। এই পদে আবেদনের জন্য প্র্রাথীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে এসএসসি (SSC) পাশ এবং জিপিএ থাকতে হবে 2.5।

শারীরিক যোগ্যতা: শারীরিক যোগ্যতার ক্ষেত্রে কনস্টেবল পদে পুরুষ প্রার্থীকে ৫ ফুট ৬ ইঞ্চি এবং নারী প্র্রাথীকে ৫ ফুট ২ ইঞ্চি উচ্চতার অধিকারী হতে হবে। কনস্টেবল হতে হলে পুরুষ প্রার্থীদের বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি থাকতে হবে। নারী পুরুষ উভয় এরই দৃষ্টি শক্তি ৬/৬ থাকতে হবে।

This image is about-ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার
#ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার

Trainee Recruit Constable Job Circular 2022

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসির) জেলাভিত্তিক নিয়োগযোগ্য শূন্য পদের পরিসংখ্যান নিচে সার্কুলারে দেওয়া হলো। এই সার্কুলার থেকে প্রত্যেক জেলার লোক তাদের স্বস্ব জেলায় কত জন প্রার্থী নিয়োগ দেবে সে সম্পর্কে জানতে পারবেন। তাই অনুগ্রহ করে জেলা ভিত্তিক আবেদনের সংখ্যা জানতে সার্কুলারটি ফলো করুন।

This image is about-রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি
#রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ এর প্রবেশপত্র: কনস্টেবল পদে আবেদনের পর পরীক্ষার জন্য এডমিটকার্ড আবশ্যই প্রয়োজন হবে। তাই আপনার প্রয়োজনীয় জিনিসটি সহজে পেতে আমরা প্রবেশপত্র ডাউলোড করার লিংটি নিচে দিয়ে রেখেছি। অনুগ্রহ করে আপনার অতিব জরুরী প্রবেশপত্রটি নিচের দেওয়া বাটনে ক্লিক করে ডাউলোড করুন।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ

পুলিশ কনস্টেবলে আবেদন ফি জমাদান: উপরের দেওয় বাটনে ক্লিক করে লগিং করে ইউজার আইডি পওয়ার পর ফোনে ব্যালেন্স ৩০ টাকা আছে এরকম টেলিটক সিম থেকে ২টি এসএমএস (SMS) করতে হবে।

প্রথমে TRC USER ID লিখে ১৬২২২ নাম্বারে এসএমএস সেন্ড করতে হবে।

কিছুক্ষন পরে টেলিটক নম্বর থেকে একটি বিপ্লে (ফেরত মেসেজ আসবে) SMS আসবে। যার সাথে একটি পিন কোড দিওয় থাকবে। আপনি আবেদন কাজ সম্পন্ন করতে

ফিরতি মেসেজ TRC YES PIN NUMBER লিখে সেন্ড করওতে হবে ১৬২২২ নম্বরে।

এর পরবর্তিতে আপনাকে স্বাগত জানিয়ে সার্ভিস চার্জের টাকা কেটে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে। এর সাথে সাথেই আপনার কাঙ্খিত ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে আবেদনের কাজ সঠিক ভাবে সম্পন্ন হয়ে যাবে।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ 2022

কনস্টেবল পদে আবেদনের কাজতো সম্পন্ন হলো। এখন আর আপনার কি দরকার। আমরাতো আপনার প্রয়োজনীয় সকল বিষয়ই জানি। তাই এই একই পোস্টের মাধ্যমে আপনার দরকারি শারীরিক মাপ, লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনেনিন।

জেলা: ফরিদপুর, রাজবাড়ী, চাঁদপুর, খাড়গাছড়ি, নওগাঁ, পটুয়াখালী, খুলনা, ঝিনাইদহ, লালমনিরহাট, ময়মনসিংহ।

  • শারীরিক মাপ: ৯-১১ মার্চ, ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ২০ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ২৯ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।

জেলা: নরসিংদী, গাজীপুর, ফেনী, বান্দরবন, রাজশাহী, নাটোর, বাগেরহাট, রংপুর, ভোলা, সুনামগঞ্জ, নেত্রকোনণা।

  • শারীরিক মাপ: ১২-১৪ মার্চ, ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ২০ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ২৯ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।

জেলা: কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা, রাঙ্গামাটি, সিরাজগঞ্জ, দিনাজপুর, কুষ্টিয়া, মাগুরা, পিরোজপুর, সিলেট, শেরপুর।

  • শারীরিক মাপ: ২০-২২ মার্চ, ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ২৯ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ০৯ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।

জেলা: ঢাকা, মানিকগঞ্জ, কক্সবাজার, বি-বাড়িয়া, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম, বরিশাল, মৌলভীবাজার।

  • শারীরিক মাপ: ২২-২৪ মার্চ, ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ২৯ মার্চ, ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ০৯ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।

জেলা: মুন্সিগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, বরগুনা, চট্টগ্রাম, লক্ষীপুর, গাইবান্ধা, পঞ্চগড়, সাতক্ষীরা, মেহেরপুর, পাবনা।

  • শারীরিক মাপ: ২৭-২৯ মার্চ, ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ০৮ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ২০ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।

জেলা: নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, নীলফামারী, ঠাকুরগাঁও, যশোর, নড়াইল, নোয়াখালী, বগুড়া, ঝালকাঠি, হবিগঞ্জ, জামালপুর।

  • শারীরিক মাপ: ২৯-৩১ মার্চ ২০২২, ৮ ঘটিকা।
  • লিখিত পরীক্ষা, ০৮ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।
  • মৌখিক পরীক্ষা: ২০ এপ্রিল ২০২২, ১০ ঘটিকা।

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি

ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের ধাপ: এই নিয়োগ পদ্ধতির ০৭ টি ধাপ রয়েছে। যথা: প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও ফিজিক্যাল অ্যান্ডুরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভূক্তকরণ। এই সাতটি ধাপ সম্পন্ন করার পর প্রার্থীকে কনস্টেবল পদের জন্য যোগ্য হিসেবে বিবেচনা করা হবে।

কনস্টেবল পদ সম্পর্কিত সার্চ কিওয়াড: ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সার্কুলার, বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২২, Bangladesh Police Trainee Recruit Constable TRC job circular 2022, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২১, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ 2021, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ ২০২১ pdf, ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ 2022।

Leave a Comment

bdinbd.com