চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২: জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্বৃত্ত কর্মচারী শাখার ছাড়পত্রের প্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জ ও এর আওতাধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহের নিম্নবর্ণিত শূন্য পদসমূহ জনবল নিয়োগ দেওয়া হবে। সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রার্থী নিয়োগের মাধ্যমে শূর্ণপদ পূরণের নিমিত্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নির্ধারিত আবেদন ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। সকল প্রকার চাকরির খবর পেতে নিয়মিত ভিজিট করুন bdinbd.com

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২

Chapainawabganj DC Office job circular 2022: চাঁপাইনবাবগঞ্জ পূর্বে ‘নবাবগঞ্জ’ নামে পরিচিত ছিল। প্রাক-ব্রিটিশ আমলে এ অঞ্চল ছিল মুর্শিদাবাদের নবাবদের বিহারভূমি। এটির অবস্থান ছিল বর্তমান সদর উপজেলার দাউদপুর মৌজায়। নবাবরা তাঁদের পাত্র-মিত্র ও পারিষদসহ এখানে শিকার করতে আসতেন বলে এ স্থানের নাম হয় নবাবগঞ্জ। বাংলা-বিহার-উড়িষ্যার নবাব সরফরাজ খাঁ একবার শিকারে এসে যে স্থানটিতে ছাউনি ফেলেছিলেন সে জায়গাটিই পরে নবাবগঞ্জ নামে পরিচিত হয়ে উঠে। বিস্তারিত চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২ সার্কুলারে উল্লেখিত।

প্রতিষ্ঠানের নাম কী?চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?চাঁপাইনবাবগঞ্জ জেলা
ক্যাটাগরি কতটি?০২ টি
নিয়োগ সংখ্যা কত?০৮ জন
বয়সসর্বোচ্চ ১৮-৩০ বছর
আবেদনের মাধ্যম কী?ডাকযোগ
আবেদনের শেষ তারিখ কবে?১৮ ডিসেম্বর ২০২২
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২ সার্কুলারের সংক্ষিপ্ত বিবরণ যেমন: পদ সমূহের নাম, প্রত্যেক পদে মোট নিয়োগ সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা ও বয়স ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

(০১) পদের নাম: নিরাপত্তা প্রহরী
নিয়োগ সংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক/ সমমান
স্যালারি: ৮,২৫০-২০,০১০/- টাকা

(০২) পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
নিয়োগ সংখ্যা: ০৭ জন
শিক্ষাগত যোগ্যতা: জেএসসি/ সমমান
স্যালারি: ৮,২৫০-২০,০১০/- টাকা

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২২
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২২

Chapainawabganj DC Office job circular 2022

আবেদনের ঠিকানা: আবেদনে আগ্রহী প্রার্থীদেরকে ডাকযোগের মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে। প্রার্থীদেরকে আগামী ১৮/১২/২০২২ ইং তারিখের মধ্যে ডাকযোগে “জেলা প্রশাসকের কার্যালয়, চাঁপাইনবাবগঞ্জ”- ঠিকানায় অফিস চলাকালীন সময়ে আবেদনপত্র পৌঁছাতে হবে। সরাসরি অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

আবেদনের শর্তাবলী: আগ্রহী প্রার্থীদের নির্ধারিত আবেদন ফরম ও প্রবেশপত্র চাঁপাইনবাবগঞ্জ জেলার ওয়েবপোর্টাল-এ এবং জেলা প্রশাসকের কার্যালয়, চাপাইনবাবগঞ্জ এর সংস্থাপন শাখায় ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পাওয়া যাবে। প্রার্থীদেরকে আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য অবশ্যই প্রদান করতে হবে।

আবেদনে আগ্রহী প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও চাঁপাইনবাবগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। বিশেষ করে বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানা অবশ্যই উল্লেখ করতে হবে। আবেদনপত্র খামের উপরে মোটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে অবশ্যই লিখতে হবে।

প্রার্থীদের জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ বরাবর আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কর্মরত প্রার্থীদের অবশ্যই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। প্রার্থীদের আবেদনের কোন প্রকার অগ্রিম কপি গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে না। মুক্তিযোদ্ধা কোটায় চূড়ান্ত নির্বাচিত প্রার্থীকে অবশ্যই দেশের প্রচলিত আইন অনুসারে ওয়ারিশপত্র দাখিল করতে হবে।

যদি মুক্তিযোদ্ধা জীবিত থাকে তাহলে ওয়ারিশপত্রে তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। আর মুক্তিযোদ্ধা জীবিত না থাকলে ওয়ারিশপত্রে কমপক্ষে ০১ জন ওয়ারিশের প্রতিস্বাক্ষর থাকতে হবে। কোন মুক্তিযোদ্ধার ওয়ারিশ অসত্য তথ্য প্রদান করে ওয়ারিশপত্র গ্রহণ করলে তা সরাসরি বাতিল বলে গণ্য হবে। পাশাপাশি তার বিরুদ্ধে প্রচলিত আইন ব্যবস্থা গ্রহন করা হবে। অসত্য, অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্তসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে। ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে আবেদনপত্রের সাথে জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সনদপত্র অবশ্যই দাখিল করতে হবে। শারীরিক প্রতিবন্ধী ও এতিমদের ক্ষেত্রে উপপরিচালক, জেলা সমাজ সেবা অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ এর নিকট তালিকাভূক্তির সনদপত্রের সত্যায়িত অনুলিপি অবশ্যই দাখিল করতে হবে।

আবেদনযোগ্য প্রার্থীর বয়স সর্বোচ্চ ১৮ বছর হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। প্রার্থীরদের বয়স প্রমানের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়। প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সরকারি সকল বিধি-বিধান ও কোটা সম্পর্কিত প্রচলিত সকল নীতিমালা অবশ্যই অনুসরণ করা হবে।

আবেদনকারী প্রার্থীদের নির্বাচনি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি.এ/ডি.এ প্রদান করা হবে না। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন, সংযোজন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। আবেদনপত্র গ্রহণ বা বাতিল ও নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। প্রার্থীদের এ বিষয়ে কোন প্রকার আপত্তি উত্থাপন করা যাবেনা। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

অন্যদের শেয়ার করুন

Leave a Comment

bdinbd.com