স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ছাড়পত্র অনুযায়ী স্থাপত্য অধিদপ্তরের রাজস্ব খাতে স্থায়ী পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিযুক্ত করা হবে। সকল বিধি মোতাবেক সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য নিম্নবর্ণিত পদসমূহে শর্তসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে। অনলাইন ব্যতীত অন্য কোনো মাধ্যমে আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২

Department of Architecture job circular 2022: সম্প্রতি স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২ সার্কুলার প্রকাশিত হয়েছে। স্থাপত্য অধিদপ্তর বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি বিভাগ। এটি একটি সরকারি অধিদপ্তর। রাজধানী ঢাকায় এটির সদরদপ্তর অবস্থিত। বিস্তারিত নিম্নে উল্লেখিত রয়েছে। প্রতিদিনের নিত্য নতুন আবডেট চাকরির খবর পেতে নিয়মিত আমাদের ওফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন bdinbd.com

প্রতিষ্ঠানের নাম কী?স্থাপত্য অধিদপ্তর
চাকরির ধরন কী?সরকারি চাকরি
কোন জেলা?বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা
ক্যাটাগরি কতটি?০৮ টি
নিয়োগ সংখ্যা কত?৪২ জন
বয়স১৮-৩০ বছর
আবেদনের মাধ্যম কী?অনলাইন
আবেদনের শেষ তারিখ কবে?২৬ ডিসেম্বর ২০২২

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২ সার্কুলারের সংক্ষিপ্ত বিবরণ যেমন: পদ সমূহের নাম, প্রত্যেক পদে মোট নিয়োগ সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা ও বেতন ইত্যাদি সুশৃঙ্খলভাবে তুলে ধরা হলো।

(০১) পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-২)
নিয়োগ সংখ্যা: ০৩ জন
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তিতে উল্লেখিত
স্যালারি: ১১,৩০০-২৭,৩০০/- টাকা

(০২) পদের নাম: সাটঁমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
নিয়োগ সংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক/সমমান
স্যালারি: ১০,২০০-২৪,৬৮০/- টাকা

(০৩) পদের নাম: ড্রাফটসম্যান (নকশাকার গ্রেড-৪)
নিয়োগ সংখ্যা: ১৯ জন
শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক/সমমান
স্যালারি: ৯,৭০০-২৩,৪৯০/- টাকা

(০৪) পদের নাম: অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
নিয়োগ সংখ্যা: ০৮ জন
শিক্ষাগত যোগ্যতা: উচ্চমাধ্যমিক/সমমান
স্যালারি: ৯,৩০০-২২,৪৯০/- টাকা

(০৫) পদের নাম: গাড়ীচালক
নিয়োগ সংখ্যা: ০২ জন
শিক্ষাগত যোগ্যতা: জে.এস.সি/সমমান
স্যালারি: ৯,৩০০-২২,৪৯০/- টাকা

(০৬) পদের নাম: সহকারী মডেল মেকার
নিয়োগ সংখ্যা: ০৩ জন
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক/সমমান
স্যালারি: ৮,৮০০-২১,৩১০/- টাকা

(০৭) পদের নাম: সহকারী প্রিন্টার
নিয়োগ সংখ্যা: ০৪ জন
শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক/সমমান
স্যালারি: ৮,৮০০-২১,৩১০/- টাকা

(০৮) পদের নাম: ইলেকট্রিশিয়ান
নিয়োগ সংখ্যা: ০১ জন
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তিতে উল্লেখিত
স্যালারি: ৮,৫০০-২০,৫৭০/- টাকা

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২
স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২
স্থাপত্য অধিদপ্তর নিয়োগ ২০২২

স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের ঠিকানা: চাকরি প্রত্যাশী প্রার্থীদেরকে আগামী ২৬ ডিসেম্বর ২০২২ ইং তারিখের মধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সরাসরি অনলাইন আবেদনের জন্য নিচে দেওয়া আবেদন বাটনে ক্লিক করুন।

আবেদনের শর্তাবলী: বাংলাদেশের স্থায়ী নাগরিকগণই শুধু আবেদন করতে পারবেন। প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান সকল বিধিবিধান ও পরবর্তীতে এ সংক্রান্ত বিধিবিধানে কোনো সংশোধন হলে তা অবশ্যই অনুসরণ করা হবে। প্রচলিত সরকারি বিধি মোতাবেক সকল ধরণের সর্বশেষ কোটা পদ্ধতি অথবা নীতি অনুসরণ করতে হবে।

আবেদনকারী প্রার্থীদের বয়স প্রমানের ক্ষেত্রে কোনো প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য নয়। প্রার্থী কর্তৃক প্রেরিত অসম্পূর্ণ অথবা ত্রুটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি অবশ্যই জমা দিতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ বা পৌরসভা অথবা সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা/পুত্র কন্যার পুত্র-কন্যা, এতিম, প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, আনসার ও ভিডিপি প্রার্থীদের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের মূল সার্টিফিকেট মৌখিক পরীক্ষার সময় অবশ্যই উপস্থাপন করতে হবে।

প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূল কপি অবশ্যই প্রদর্শন করতে হবে। অনলাইনে পূরণকৃত এ্যাপ্লিকেশন ফরমসহ সত্যায়িত একসেট ফটোকপি প্রার্থীদের দাখিল করতে হবে। কোনো প্রার্থী তার প্রকৃত তথ্য ও যোগ্যতা গোপন করে অথবা ভুল বা মিথ্যা তথ্য দিয়ে আবেদন করলে তার আবেদনপত্র সরাসরি বাতিল করা হবে। এই ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রযোজ্য ক্ষেত্রে লিখিত এবং ব্যবহারিক পরীক্ষায় পাশকৃত প্রার্থীগনই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহনের জন্য কোনো রকম ভ্রমণ ভাতা বা দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রদান করা হবে না। প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস বা বৃদ্ধি ও পূর্ণাঙ্গ অথবা আংশিক বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

অন্যদের শেয়ার করুন

Leave a Comment

bdinbd.com