নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

4.3/5 - (69 votes)

নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার: Navy Job Circular 2024 নৌবাহিনীতে কর্তৃক পরিচালিত ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিঃ এ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। এবারের নিয়োগ সার্কুলারে হিসাব সহাকরী পদে ০১ জন জনবল নিয়োগ দেওয়া হবে। নৌবাহিনীতে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীরা অনেকেই এই নিয়োগ বিজ্ঞপ্তিটির অপেক্ষায় ছিলেন। তাদের জন্য আমরা এই পোস্টে নতুন নিয়োগ সার্কুলারটি উপস্থাপন করেছি। আপনি যদি চাকরি প্রত্যাশী প্রার্থী হন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখে ১৮ মার্চ ২০২৪ তারিখের মধ্যে ডকাযোগে আবেদন করতে পারেন। বিজ্ঞপ্তি ও আবেদন এখানেই bdinbd.com

নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার

আপনি কি নৌবাহিনীতে প্রকাশিত কমিশন্ড অফিসার পদের নতুন সার্কুলারটি খুজছেন, তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। আপনি যদি নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে আবেদনের জন্য যোগ্য প্রার্থীহন এবং বাংলাদেশের স্থায়ী বাসিন্দাহন তাহলে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশনা মোতাবেক নির্ধারিত সময়ের পূর্বেই আবেদন করুন। নিচের টেবিলে আবেদনের সংক্ষিপ্ত বিবরণ এবং অফিসিয়াল সার্কুলার দেওয়া আছে। অনুগ্রহ পূর্বক আবেদনের পূর্বে বিস্তারিত দেখেনিন।

প্রতিষ্ঠানের নামবাংলাদেশ নৌবাহিনী
চাকরির ধরনসরকারি চাকরি ডিফেন্স
কোন কোন জেলাসকল জেলা
শিক্ষাগত যোগ্যতাস্নাতক ডিগ্রী
পদ সংখ্যা০১ টি
নিয়োগ সংখ্যা০১ জন
প্রার্থীর বয়স১৮-৩০ বছর
হেলপলাইন০১৭৬৯৭২৪৫৯০
ই-মেইল[email protected]
আবেদনের মাধ্যমডাকযোগে
আবেদনের শেষ তারিখ১৮ মার্চ ২০২৪
ওয়েবসাইটjoinnavy.navy.mil.bd

নৌবাহিনীর সার্কুলার ২০২৪

বর্তমানে নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার বা বাংলাদেশ নৌবাহিনী কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নৌকমান্ডো ও সাবমেরিনার পদে আবারও নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই পদের জন্য বাংলাদেশী নারী/পুরুষ উভয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন। পদের বিবরণসহ আবেদনের বিস্তারিত তথ্য এবং অফিসিয়াল সার্কুলার নিচে দেওয়া আছে। আপনি যদি আবেদন করতে আগ্রহী হন তাহলে এখনি আবেদন করুন।

  • পদের নাম: হিসাব সহাকরী
  • পদ সংখ্যা: ০১ টি
  • নিয়োগ সংখ্যা: ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞপ্তিতে দেখুন
  • আবেদনের সময়সীমা: ১৮ মার্চ ২০২৪
  • বিস্তারিত বিজ্ঞপ্তিতে দেখুন

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

শারীরিক যোগ্যতা (নূন্যতম)

(পুরুষ)(মহিলা)
উচ্চতা১৬২.৫ সেঃ মিঃ (৫’-৪”)১৫৭.৪৮ সেঃ মিঃ (৫’-২”)
ওজন৫০ কেজি৪৭ কেজি
বুকের মাপ৭৬ সে:মি: (৩০”), সম্প্রসারণ ৮১ সে:মি: (৩২”)৭১ সে:মি: (২৮”), সম্প্রসারণ ৭৬ সে:মি: (৩০”)

অন্যান্য শর্তাবলী (সকল পদবির জন্য)

১। জাতীয়তা: শুধুমাত্র বাংলাদেশী পুরুষ/মহিলা নাগরিক হতে হবে।
২। বৈবাহিক অবস্থা
৩। বয়স: ০১ জুলাই ২০২৪ তারিখে ১৬-২১ বছর, (সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে ১৮-২৩ বছর)। বয়স প্রমানে এফিডেভিট গ্রহনযোগ্য নয়।

দেখুন নতুন নিয়োগ সার্কুলার

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২৪

নৌবাহিনীতে বেতন ও ভাতা সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী নৌবাহিনীর অফিসার ক্যাডেটগণ বেতন এবং ভাতা পাবেন। এর পরবর্তীতে যখন মিডশিপম্যান হিসেবে পদোন্নতি হবে তখন উচ্চতর স্কেলে বেতন প্রাপ্ত হবেন।

প্রশিক্ষণ/কমিশন নৌবাহিনীর: বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ১০ সপ্তাহের প্রশিক্ষণসহ বাংলাদেশ নেভাল একাডেমিতে অফিসার ক্যাডেট হিসেবে ১৮ মাস এবং মিডশিপম্যান হিসেবে ১৮ মাসসহ মােট ০৩ (তিন) বছর মেয়াদী আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ শেষ হওয়ার পরে বাংলাদেশ নৌবাহিনীতে সাব লেফটেন্যান্ট পদে নিয়মিত কমিশন প্রদান করা হবে।

এছাড়া নেভাল একাডেমিতে পেশাগত প্রশিক্ষণের পাশাপাশি এক্সিকিউটিভ শাখার ক্যাডেটদের মেরিটাইম সায়েন্স বিষয়ে বিএসসি (অনার্স) এবং সাপ্লাই শাখার ক্যাডেটদের বিবিএ ডিগ্রি BUP হতে দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিং ও ইলেট্রিক্যাল শাখার ক্যাডেটদরা BUET/MIST হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি প্রাপ্ত হবেন।

নৌবাহনীরি অন্যান্য বিশেষত্ব: যেমন: ক্যারিয়ার: জীবনে বৈচিত্র্যময় ও রােমাঞ্চকর একমাত্র নেভাল ক্যারিয়ারেই রয়েছে সি (আধুনিক যুদ্ধজাহাজ ও সাবমেরিন), এয়ার (নেভাল এভিয়েশান) এবং ল্যান্ড (নেভাল স্পেশাল ফোর্স/ নৌ কমান্ডাে) এ তিনটি মাধ্যমেই চাকুরির সুযােগ।

বিদেশে প্রশিক্ষণ: প্রশিক্ষণের বিভিন্ন পর্যায়ে এবং কমিশন প্রাপ্তির পর মেধাবী ক্যাডেট এবং অফিসারগণের প্রশিক্ষণের জন্য বিদেশ গমনের সুযােগ রয়েছে। উচ্চতর প্রশিক্ষণ সুবিধা: দেশে-বিদেশে সরকারি খরচে বিভিন্ন ক্যাটাগরিতে উচ্চতর প্রশিক্ষণের (এমএসসি, এমবিএ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, এমএস ইত্যাদি) সুযােগ রয়েছে।

জাতিসংঘ মিশন: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণ ও আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযােগও রয়েছে। বাসস্থান: নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন সুসজ্জিত বাসস্থান প্রাপ্তির সুযােগ। চিকিৎসা: সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দূরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে বিধি মােতাবেক নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানাের ব্যবস্থা করা হবে।

অন্যদের শেয়ার করুন

1 thought on “নৌবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার”

Comments are closed.

bdinbd.com